• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

সাকিবই পারত তামিমকে ফোন দিতে : মাশরাফি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২৩, ০৮:৩৬ পিএম
সাকিবই পারত তামিমকে ফোন দিতে : মাশরাফি
মাশরাফি বিন মর্তুজা। ফাইল ছবি

সাকিব আল হাসান আর তামিম ইকবালের পর এবার ক্যামেরার সামনে হাজির হয়েছেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। দেশের ক্রিকেটে বিগত কয়েক দিনের বিভিন্ন গুঞ্জন আর ঘটনা নিয়ে সবাই যখন আলোচনায় মগ্ন, তখনই টাইগারদের সাবেক অধিনায়ক জানালেন তার নিজস্ব মতামত। যেখানে অধিনায়ক সাকিব-তামিমেরর সঙ্গে কথা বলতে পারতো বলেই মন্তব্য করেছেন তিনি।

ফেসবুকে এক ভিডিও বার্তায় মাশরাফি বলেন,  “সাকিব আরও একটি কথা বলেছে, দলের স্বার্থে যে কাউকে যেকোনো জায়গায় ব্যাটিং করতে হতে পারে। আমার কাছে মনে হয় অধিনায়ক হিসেবে, সাকিব যেহেতু নেতৃত্ব নিয়েছেই। সাকিবই পারতো তামিমকে একটা মেসেজ দিতে বা এক মিনিট ফোনে কথা বলতে, যে আমার এই পরিকল্পনা আছে, এটা আমি তোর সঙ্গে পরে আলোচনা করবো। পুরো জিনিসটা এখানে চাপা পড়ে যেত।”

দীর্ঘদিন ধরে পিঠের চোটে ভুগছিলেন তামিম ইকবাল। এজন্য এশিয়া কাপেও খেলতে পারেননি তিনি। পরে নিউজিল্যান্ডের বিপক্ষে ফিরে একটি ইনিংসে ব্যাট করে ৫৮ বলে ৪৪ রান করেন তামিম। কিন্তু শেষ অবধি তাকে রাখা হয়নি দলে। তামিমকে নিচে ব্যাট করার কথা নিয়েও অনেক আলোচনা-সমালোচনা হচ্ছে। 

এ নিয়ে টাইগারদের সাবেক অধিনায়ক বলেন, “প্রথম হচ্ছে তামিম হয়তো কিছুটা উত্তেজিত হয়ে বলেছে। কিন্তু তার ভিত্তিতে তাকে দলে না রাখা আসলে কেমন হলো একটা জিনিস। আর দ্বিতীয়টি হচ্ছে তামিমকে এই বিষয়টা কিন্তু যে তুমি প্রথম ম্যাচ খেলো না বা খেললেও নিচে ব্যাটিং করো। আমার যদি ক্রিকেট জ্ঞান বিন্দুমাত্র থাকে, এই জিনিসটা ক্রিকেট বোর্ডের কেউ বলার বিষয় না। এটা বলবে একমাত্র কোচ বা অধিনায়ক বা নির্বাচকরা যিনি যাবেন দলের সঙ্গে। মূল কথা হচ্ছে টিম ম্যানেজম্যান্ট বলবে। তারা যদি বলে এটা বাংলাদেশ থেকেও বলতে পারতো। ভারতে গিয়েও বসে বলতে পারতো ম্যাচের একদিন আগে, ‍দুইদিন আগে। যেটা আইডিয়াল সিচুয়েশন হয় উইকেট অ্যাসেস করার পর প্রতিপক্ষ তাদের বোলার বিবেচনা করে সিদ্ধান্ত নেয়। কেন এটা এত আগে বলা হলো। ”

Link copied!