• ঢাকা
  • শুক্রবার, ০১ মার্চ, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০, ১৯ শা’বান ১৪৪৫

আবারও মা হলেন সেরেনা উইলিয়ামস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৩, ২০২৩, ০৪:৫২ পিএম
আবারও মা হলেন সেরেনা উইলিয়ামস
ছবি: সংগৃহীত

দ্বিতীয়বারের মতো মা হয়েছেন সেরিনা উইলিয়ামস। প্রাক্তন এই টেনিস খেলোয়াড় সামাজিক যোগাযোগমাধ্যমে  এক পোস্টে বিষয়টি নিশ্চিত করেন।

প্রথমবারের মতো এ বারও তার কন্যাসন্তান হয়েছে। নাম রেখেছেন আদিরা রিভার ওহানিয়ান। তার প্রথম সন্তান অলিম্পিয়ার জন্মের প্রায় ছ’বছর পরে সেরিনার দ্বিতীয় সন্তানের জন্ম হল। তাঁর স্বামী অ্যালেক্সিস লিখেছেন, “ আমাদের বাড়ি এখন ভালবাসায় পরিপূর্ণ মা এবং সদ্যোজাত মেয়ে দু’জনেই সুস্থ আছে।”

প্রথম সন্তান অলিম্পিয়ার জন্মের সময় অন্তঃসত্ত্বা থাকা অবস্থাতেই কোর্টে নেমে ট্রফি জিতেছিলেন সেরিনা। কিন্তু পরের সন্তানের ক্ষেত্রে সেই ঝুকি নেননি তিনি।

গত বছরের ইউএস ওপেনের সময়ই সিদ্ধান্ত নেন পেশাদার টেনিসজীবন থেকে সরে দাঁড়াবেন। খেলা ছাড়ার পর পরিবার নিয়েই ব্যস্ত সময় পাড় করেন তিনি। এ বছরের মে মাসে নিউ ইয়র্কের একটি অনুষ্ঠানে দ্বিতীয় বার অন্তঃসত্ত্বা হওয়ার বিষয়টি প্রকাশ্যে আসে। তখন থেকেই অপেক্ষার প্রহর গোণা শুরু হয়েছিল।

মোট ২৩টি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন সেরিনা। আর একটি জিতলেই মার্গারেট কোর্টের রেকর্ড স্পর্শ করতে পারতেন। কিন্তু ২৩তম ট্রফি জেতার পর চার বার ফাইনালে উঠেও জিততে পারেননি। বিশ্বের অন্যতম সেরা মহিলা খেলোয়াড় হিসাবে তাঁকেই মেনে নেওয়া হয়েছে। অনেকে তাকে ‘জিএমওএটি’ বা ‘গ্রেটেস্ট মাদার অফ অল টাইম’ বলেও অভিহিত করেছেন।

Link copied!