• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
এশিয়ান গেমস

জাপানি বক্সারের কাছে হেরে পদক বঞ্চিত সেলিম


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৩, ২০২৩, ০৭:৫০ পিএম
জাপানি বক্সারের কাছে হেরে পদক বঞ্চিত সেলিম
এশিয়ান গেমসে বক্সিং রিংয়ে জাপানি ও বাংলাদেশের বক্সার। ছবি: সংগৃহীত

এশিয়ান গেমসে বক্সিংয়ে বাংলাদেশের সামনে পদক জয়ের হাতছানি ছিল। ১৯৮৬ সালের পর বক্সিংয়ে এশিয়াডে ব্যক্তিগত পদক জয়ের সম্ভাবনা তৈরি হয়েছিল। কিন্তু ইতিহাস আর বদলানো হলো না। জাপানি বক্সার হারদা সুদাইয়ের কাছে কোয়ার্টার ফাইনালে হেরে থামতে হয়েছে বাংলাদেশের সেলিম হোসেনকে। সেমিফাইনালে উঠতে না পারায় পদক বঞ্চিত হতে হয়েছে সেলিমকে।

বাংলাদেশের এই বক্সার হারলেও বক্সিং রিংয়ে ছেড়ে কথা বলেননি। প্রতি রাউন্ডেই জাপানী বক্সারকে ডিফেন্সের পাশাপাশি আক্রমণ করেছেন। প্রথম দুই রাউন্ড জাপানী বক্সার এগিয়ে থাকায় ম্যাচ থেকে ছিটকে যায় লাল সবুজের এই প্রতিনিধি। তৃতীয় রাউন্ডে সেলিম বেশ কয়েকটি পাঞ্চ করেন সুদাইকে। এতে কুপোকাতও হয়েছেন জাপানী বক্সার। এরপরও তিন রাউন্ড শেষে ৫-০ পয়েন্টে হেরেছেন সেলিম।

শক্তি, সামর্থ্যে সুদাই এগিয়ে থাকলেও রিংয়ে সেরাটাই দিয়েছেন সেলিম। এবার এশিয়াডে বক্সিংয়ে ভালো কিছু হওয়ার স্বপ্ন দেখে ছিল বাংলাদেশ। সেই স্বপ্নের কেন্দ্র বিন্দুতে ছিলেন নারী প্রবাসী বক্সার জিনাত ফেরদৌস। সেই জিনাত হতাশ করে দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিলেও সেলিম কোয়ার্টারে উঠে চমক দিয়েছিলেন। ছেলেদের ৫১-৫৭ কেজি ফেদারওয়েট বিভাগে শ্রীলঙ্কা ও তাজিকিস্তানের বক্সারকে হারিয়ে শেষ আটে উঠেছিলেন সেলিম। কোয়ার্টার ফাইনালে শক্তিশালী জাপানী বক্সারকে পরাজিত করতে পারলে সেমিফাইনালের পাশাপাশি ব্রোঞ্জও নিশ্চিত হতো তার।

Link copied!