• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

আইপিএলে রাসেলের ছক্কার ডাবল সেঞ্চুরি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৪, ২০২৪, ০৪:১০ পিএম
আইপিএলে রাসেলের ছক্কার ডাবল সেঞ্চুরি
আন্দ্রে রাসেল। ছবি : সংগৃহীত

বিপিএলের সর্বশেষ আসরে কব্জির জোর দেখিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজ তারকা আন্দ্রে রাসেল। সেই ফর্ম এবার আইপিএলে নিজেদের শুরুর ম্যাচেও টেনে নিয়ে গেলেন। কলকাতা নাইট রাইডার্সের রোমাঞ্চকর ৪ রানের জয় পাওয়া ম্যাচে মাত্র ২৫ বলে ৬৪ রানের বিধ্বংসী ইনিংস খেলেন এই অলরাউন্ডার। তার ইনিংসে ছিল ৩টি চার এবং ৭টি ছক্কা। আর এর মাধ্যমে আসরটিতে নতুন মাইলফলক ২০০তম ছক্কা হাঁকানোর মাইলফলক ছুঁয়েছেন রাসেল।

শনিবার রাতে কলকাতার ইডেন গার্ডেনে স্বাগতিকরা প্যাট কামিন্সের হায়দরাবাদকে আতিথ্য দেয়। যেখানে আগে ব্যাট করতে নেমে বিপর্যয়ে পড়ে শ্রেয়াস আইয়ারের কলকাতা। ওপেনিংয়ে নামা ফিল সল্ট ছাড়া শুরুতে সেভাবে কেউ রান পাননি। দুই অঙ্কের ঘর ছুঁতে পারেননি সুনীল নারিন, ভেঙ্কটেশ আইয়ার, নীতিশ রানা ও শ্রেয়াস আইয়ারদের কেউই। ফলে কলকাতার বড় সংগ্রহে শঙ্কা দেখা দেয়। সেখান থেকে রাসেলের কল্যাণে স্বাগতিকরা দুইশ পেরোনো বড় পুঁজি পেয়ে যায়। রাসেল ঝড়ে ২০ ওভারে ৭ উইকেটে ২০৮ রান তোলে কলকাতা। 

এদিন বোলিংয়ে ২ উইকেটও শিকার করেন রাসেল। যদিও তিনি কিছুটা খরুচে ছিলেন। ২ ওভারে দেন ২৫ রান। ব্যাট হাতে বিধ্বংসী ইনিংসের পাশাপাশি ২ উইকেট ক্যারিবীয় অলরাউন্ডারকে ম্যাচসেরা বানিয়েছে। নিজের ৯৭তম আইপিএল ইনিংসে ২০০তম ছক্কা হাঁকিয়েছেন রাসেল। তবে এই টুর্নামেন্টে ছক্কা মারার দিক থেকে দুইশ’র ক্লাবে আছেন আরও আট ব্যাটসম্যান। 

ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিস গেইল ১৪১টি ইনিংসে ৩৫৭টি ছক্কা মেরেছেন। দ্বিতীয় স্থানে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। তিনি ২৩৮টি ইনিংসে মেরেছেন ২৫৭টি ছয়। ১৭০টি ইনিংসে ২৫১ ছক্কা মেরে তিন নম্বরে আছেন দক্ষিণ আফ্রিকান কিংবদন্তি এবি ডি ভিলিয়ার্স। এছাড়া ওই তালিকায় আছেন মহেন্দ্র সিং ধোনি (২৩৯), বিরাট কোহলি (২৩৫), ডেভিড ওয়ার্নার (২২৮), কাইরন পোলার্ড (২২৩) ও সুরেশ রায়না (২০৩)।
 

Link copied!