• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

রনি-রিয়াদের ফিফটি, তবু হার মোহামডানের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ১৬, ২০২৩, ০৭:৪৫ পিএম
রনি-রিয়াদের ফিফটি, তবু হার মোহামডানের
ছবি: সংগৃহীত

জাতীয় দল থেকে বাদ পড়ার পর এই প্রথম কোনো ম্যাচ খেলতে নেমেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের হয়ে ডিপিএল খেলতে নেমে প্রথম ম্যাচেই তুলে নিয়েছেন হাফ সেঞ্চুরি। আরেক ব্যাটার রনি তালুকদের ব্যাটেও ফিফটি আসলেও হার দিয়েই এবারের ডিপিএল শুরু করেছে মোহামেডান।

বৃহস্পতিবার (১৬ মার্চ) ফতুল্লাহর খান সাহেব উসমান আলী স্টেডিয়ামে গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে ১২৮ রানের বড় ব্যবধানে হেরেছে মোহামেডান। এদিন আগে ব্যাট করে ৩৪৯ রানের পাহাড়সম সংগ্রহ গড়ে গাজী।

সেই রান তাড়া করতে নেমে  ইনিংসের প্রথম বলে কাজী অনিকের বলে চার মেরে রানের খাতা খোলেন রনি। ওই ওভারে রনির ব্যাট থেকে আসে আরও দুইটি চার। নিজেকে হারিয়ে খোজা সৌম্য পরের ওভারে এনামুলের বলে মারেন আরও দুই চার।

দলীয় ৪৭ রানে ব্যক্তিগত ১৬ রান করে সৌম্য ফিরলে ভাঙে তাদের ৪৭ রানের জুটি। এরপর অধিনায়ক ইমরুল কায়েস ও রনি মিলে এগিয়ে নিচ্ছিলেন মোহামেডানের ইনিংস। এর মধ্যে ৪২ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন রনি।

তবে ১৮তম ওভারে ইমরুল ফিরলে থেমে যায় তাদের প্রতিরোধ। ব্যক্তিগত ২৯ রানে কাজী অনিকের বলে লেগ বিফোর উইকেটের ফাঁদে পড়েন তিনি। সেঞ্চুরির কাছে গিয়ে ফিরেছেন রনি।  ব্যক্তিগত ৮০ রানে শেষ হয় তার ইনিংস। এর মধ্যে ১২ রানে তিন উইকেট হারিয়ে বিপদে পড়ে মোহামেডান।

এরপর এক পাশ আগলে রেখেছিলেন রিয়াদ। ৫১ বলে তুলে নিয়েছিলেন এবারের ডিপিএলের প্রথম ফিফটিও। কিন্তু অন্যপ্রান্তে কেউ তাকে সঙ্গ দিতে পারেননি। শেষ ব্যাটার হিসেবে ৫৮ রানে রিয়াদ ফিরলে ২২১ রানে গুটিয়ে যায় মোহামেডান।

Link copied!