• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

বিশ্বকাপ ব্যর্থতায় অবসরের ভাবনায় ছিলেন রোনালদো


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৩, ২০২৩, ০৬:০৯ পিএম
বিশ্বকাপ ব্যর্থতায় অবসরের ভাবনায় ছিলেন রোনালদো

ক্রিশ্চিয়ানো রোনালদো কাতার বিশ্বকাপে দেশের হয়ে ছিলেন পুরোপুরি ব্যর্থ। নকআউট পর্বে তার দল বাদ হওয়ার আগেই অবশ্য পর্তুগিজ এই তারকাকে বসতে হয় বেঞ্চে। এবার এই তারকা প্রকাশ করেছেন যে, তিনি ২০২২ বিশ্বকাপে পর্তুগালের হয়ে বেঞ্চ হওয়ার পরে আন্তর্জাতিক অবসরের কথা ভেবেছিলেন।

পাঁচবারের ব্যালন ডি‍‍`অর বিজয়ী তার দেশের পরিকল্পনার একটি অবিচ্ছেদ্য অংশ হিসেবে আরেকটি বড় টুর্নামেন্ট শুরু করেছিলেন। কিন্তু কাতারে সম্মিলিত কারণে তার অবদান প্রশ্নের সম্মুখীন হয়েছিল। কোয়ার্টার ফাইনাল ম্যাচে তার দল মরক্কোর কাছে হেরে যায়।

রোনালদো পর্তুগালের ফুটবল ইতিহাসের অংশ। তিনি ১৯৬টি ম্যাচ খেলেছেন এবং ১১৮টি গোল করেছেন। কিন্তু কাতারে ব্যর্থতার পর ৩৮ বছর বয়সী তার উল্লেখযোগ্য ক্যারিয়ারের সমাপ্তি ঘটানোর বিষয়ে গভীর চিন্তাভাবনা করেছিলেন।

রোনালদো বৃহস্পতিবার লিচটেনস্টাইনের বিপক্ষে ইউরো ২০২৪ সালের বাছাই পর্বের ম্যাচের আগে সাংবাদিকদের বলেন, “আমি মিথ্যা বলতে চাই না। আমাদের জীবনে আমাদের সবকিছুকে ঠিক জায়গায় রাখতে হবে। আমি এবং আমার পরিবার পেছনে ফিরে দেখছিলাম। কিন্তু তারপরে আমরা এই সিদ্ধান্তে পৌঁছেছি যে, অসুবিধা সত্ত্বেও আমরা হার মানতে পারি না। আমি বিভিন্নভাবে পরিস্থিতি পর্যবেক্ষণ করেছি, সেখান থেকে শিখেছিও।"

তিনি আরও বলেন, “আমি ফিরে আসতে পেরে আনন্দিত। রবার্তো মার্টিনেজ দেখিয়েছেন যে, তিনি আমার উপর নির্ভর করেছেন। আমি সবসময় খেলতে চেয়েছি। তিনি সবার সাথে এবং আমার সাথেও কথা বলেছেন। এবং আমি উপলব্ধি করতে পেরেছি যে জাতীয় দলকে আমার অনেক কিছু দেওয়ার আছে। আমার ইচ্ছা পর্তুগালকে সর্বোচ্চ স্তরে নিয়ে যাওয়া। তাদের যখন আমাকে প্রয়োজন হবে আমি সবসময় আমার অবদান রাখব।”

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে নিজেদের প্রথম ম্যাচে বৃহস্পতিবার মাঠে নামবে পর্তুগাল। লিচটেনস্টাইনের বিপক্ষে নেতৃত্বের আর্মব্যান্ড থাকবে রোনালদোর হাতেই।

Link copied!