• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

পেনাল্টি আদায়ে রোনালদো জিনিয়াস!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২২, ০৮:৩৪ পিএম
পেনাল্টি আদায়ে রোনালদো জিনিয়াস!
ছবিঃ গেটি ইমেজস

চলতি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ঘানার বিপক্ষে ৩-২ গোলের ব্যবধানে জয় পেয়েছে পর্তুগাল। ওই ম্যাচে পেনাল্টি থেকে দলের হয়ে প্রথম গোল করেন ক্রিস্টিয়ানো রোনালদো। যে গোলে প্রথম ফুটবলার হিসেবে পাঁচ বিশ্বকাপে গোল করার নতুন রেকর্ড গড়েছেন তিনি।

তবে রোনালদোর আদায় করা পেনাল্টি নিয়ে বিতর্ক লেগেই আছে ফুটবল বিশ্বে! অনেকেই বলছেন এটা কোনোভাবেই পেনাল্টি হয় না। ঘানা কোচ তো বলেই দিয়েছেন ওই পেনাল্টি রেফারি রোনালদোকে উপহার দিয়েছেন।

তবে এত বিতর্কের মধ্যে স্বয়ং ফিফার টেকনিক্যাল স্টাডি গ্রুপের (টিএসজি) সদস্য সানডে ওলিসেহ পেনাল্টি আদায়ের জন্য রোনালদোকে জিনিয়াস হিসেবে আখ্যায়িত করেছেন।

ওলিসেহ বলেন, “ স্ট্রাইকাররা হয়তো আরও স্মার্ট হচ্ছে। রোনালদোর পেনাল্টি, লোকেরা তার সম্পর্কে যা চায় বলতে পারে। তবে ওই সেকেন্ডের জন্য অপেক্ষা করার স্মার্টনেস, বল স্পর্শ করা, পা চালিয়ে যাওয়া, তারপর নিজের পায়ের সঙ্গে প্রতিপক্ষের পা লাগা। এটি আসলেই জিনিয়াস।”

বিশ্বকাপের আগে বাজে সময় যাচ্ছিল রোনালদোর। তবে বিশ্বকাপের প্রথম ম্যাচে গোল পাওয়া তাকে নিশ্চিতভাবেই আত্মবিশ্বাস জোগাবে। ২ নভেম্বর উরুগুয়ের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে পর্তুগাল।

Link copied!