• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

গেইলের ছক্কার রেকর্ড ভাঙতে চান রোহিত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২৩, ০৬:১২ পিএম
গেইলের ছক্কার রেকর্ড ভাঙতে চান রোহিত
ছবি: সংগৃহীত

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের ফেরিওয়ালা খ্যাত ক্যারিবিয়ান ব্যাটার ক্রিস গেইল। যিনি ব্যাটিংয়ে নামলেই ছক্কার বৃষ্টি হয় মাঠে। আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ছক্কা মারার রেকর্ড এখন পর্যন্ত নিজের দখলে রেখেছেন ক্যারিবিয় এই ব্যাটিং দানব। তবে তার এই রেকর্ডে চোখ পড়েছে ভারত অধিনায়ক রোহিত শর্মার। হিটম্যানখ্যাত রোহিত ভাঙতে চান গেইলের সর্বোচ্চ ছক্কা মারার রেকর্ড।

আন্তর্জাতিক ক্রিকেটে গেইল ৪৮৩টি ম্যাচ খেলে ৫৫৩টি ছক্কা মেরেছেন। তার পরের স্থানে আছেন রোহিত শর্মা। ভারতীয় অধিনায়ক ৪৪৬টি আন্তর্জাতিক ম্যাচে ৫৩৯টি ছক্কা হাঁকিয়েছেন। অর্থাৎ গেইলের চেয়ে মাত্র ১৪টি ছক্কা পিছিয়ে রয়েছেন রোহিত শর্মা। তবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে গেইলকে পেছনে ফেলেছেন এই ভারতীয় ব্যাটার। রোহিত ১৪৮ টি-টোয়েন্টি ম্যাচে ছক্কা মেরেছেন ১৮২টি। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে বেশি ছক্কা মারা রেকর্ডে দ্বিতীয় স্থানে আছেন নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল। তার নামে সঙ্গে রয়েছে ১৭৩টি ছক্কা। এই তালিকায় গেইল একটু পেছনে রয়েছেন, কারণ তিনি ১০৩টি ম্যাচে ছক্কা মেরেছেন ১২৫টি।

এশিয়া কাপ খেলতে এই মুহূর্তে রোহিতরা শ্রীলঙ্কায় রয়েছেন। এর মধ্যে এক সাক্ষাতকারে ভারতীয় অধিনায়ক জানান, তিনি গেইলের সর্বোচ্চ ছক্কা মারার রেকর্ড ভাঙতে চান। রোহিত বলেন, “আমি ক্রিস গেইলের ছয়ের বিশ্বরেকর্ড ভেঙে দিতে চাই। আমি নিজের ক্যারিয়ারে কখনও ভাবিনি গেইলের ছয়ের রেকর্ড ভেঙে দিতে পারি। এটা বেশ মজার ব্যাপার হবে।”

ভারতীয় অধিনায়কে সবসময় আগ্রাসী ব্যাটিং করতে দেখা যায়। বেশির ভাগ বল তুলে তুলে মারেন। তাই তাকে ভক্তরা ভালোবেসে ‘হিটম্যান’ বলে ডাকেন। বয়স ভিত্তিক দলে তুলে মারার কারণে কোচের কাছ থেকে শাস্তি সরূপ মাঠের বাইরে যেতে হয়েছে। এই ব্যাপারে হিটম্যান বলেন, “আমার খুব একটা পেশি নেই। কিন্তু ছয় মারতে খুব ভালো লাগে। যখন ক্রিকেট খেলতে শুরু করেছিলাম, আমাকে কোচ বলতেন, টাইমিংটাই আসল। আমকে বলা হতো, তুলে খেলতে পারো, কিন্তু বেসিকটাই ঠিক রেখে। মাথাটা সোজা রাখা, শরীরে কাছে ব্যাট এনে খেলা আর মাটিতে বল খেলতে হবে। আমরা যদি তুলে খেলতাম, কোচ মাঠ থেকে বের করে দিতেন।”

Link copied!