• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

রোহিত-কোহলি হাসো দেশ তোমাদের দেখছে : মোদি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২১, ২০২৩, ০৫:১০ পিএম
রোহিত-কোহলি হাসো দেশ তোমাদের দেখছে : মোদি
ছবি: সংগৃহীত

বিশ্বকাপের শুরু থেকে দুর্দান্ত খেলেছে স্বাগতিক ভারত। একের পর এক দাপুটে জয় তুলে নিয়েছে রোহিত শর্মার দল। রাউন্ড রবিন লিগ সহ ফাইনাল পর্যন্ত আনবিটেন ছিল দলটা। যখনই শিরোপা ছোঁয়া থেকে একধাপ দূরে তখনই এক ম্যাচ হারে শিরোপা বঞ্চিত হতে হয়। ২০২৩ বিশ্বকাপে আনবিটেন থেকে ফাইনালে যাওয়া দলটা আহমেদাবাদে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার কাছে ৬ উইকেটে হেরে শিরোপা হাত ছাড়া করে ভারত। বিশ্বকাপে উড়তে থাকা ভারত ফাইনাল হারে মাটিতে আছড়ে পড়ে। যার কারণে দলটার ক্রিকেটার থেকে সমর্থকরা হতাশায় মুষড়ে পড়েন।

অনেক ক্রিকেটার মাঠেই কান্না করতে থাকেন। বিরাট কোহলি, রোহিতদের এক রাজ্যের হতাশা নিয়ে মাঠ ছেড়ে যান ড্রেসিং রুমে। শিরোপা জয়ের স্বপ্ন দেখানো নায়করা যখন ড্রেসিং রুমে গিয়ে কান্না করছেন বা হতাশায় ডুবে আছেন। ঠিক তখনই বিশ্বকাপের ফাইনালের প্রধান অতিথি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশটির ড্রেসিং রুমে গিয়ে খেলোয়াড়দের সান্ত্বনা দিয়েছেন। পিঠ চাপড়ে দিয়ে উঠে দাঁড়ানোর আত্মবিশ্বাস জুগিয়েছেন। রোহিত, কোহলিদের মুখ ভার দেখে তাদের হাসতে বললেন। এমন এক ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। যেই ভিডিও মোদি নিজেই তার ইউটিউব চ্যানেলে পোস্ট করেছেন।

ভিডিওতে দেখা যায়, রোহিত ও কোহলির মাঝে দাঁড়িয়ে মোদি সান্ত্বনাসূচক বার্তা দিচ্ছেন। এবারের বিশ্বকাপে ভারত টানা ১০ ম্যাচ জিতে ফাইনালে পা রাখে। তবে ফাইনালে হেরে তাদের শিরোপা স্বপ্ন ভঙ্গ হয়। কিন্তু মোদি সান্ত্বনা বর্তায় জানায় এতোগুলো ম্যাচ জিতেছ একটা ম্যাচতো খারাপ হতেই পারে। মোদি বলেন, “তোমরা টানা ১০টি ম্যাচ জিতেছ। এই একটা ম্যাচ তোমরা হারতেই পারো, এটা স্বাভাবিক। এমনটা হয়ই। দয়া করে তোমরা (রোহিত-কোহলি )হাসো, পুরো দেশ তোমাদের দেখছে। আমি ভাবলাম যে আমার তোমাদের সঙ্গে দেখা করা উচিত।”

রোহিত-কোহলির পর মোদি তার গুজরাটের ছেলে রবীন্দ্র জাদেজার উদ্দেশে বলেন, “এই যে ছেলে...।” এরপর দুজনে গুজরাটি ভাষায় কিছুক্ষণ কথা বলেন। মোদি এ সময় আহমেদাবাদের ছেলে যশপ্রীত বুমরাহর কাছে গিয়ে জিজ্ঞাসা করেন, “তুমি কি গুজরাটি বলতে পারো?” এই পেসার জবাবে বলেন, “ অল্প অল্প।”টুর্নামেন্ট সেরা বোলার মোহাম্মদ শামিরও প্রশংসা করেন ভারতীয় প্রধানমন্ত্রী। এ সময় শামি কান্নায় ভেঙে পড়লে মোদি তাকে বুকে জড়িয়ে সান্ত্বনা দেন। শামির পিঠ চাপড়ে দেন।

ভারতের প্রধানমন্ত্রী তার কথা শেষ করেন এ–ই বলে, “তোমরা সবাই সত্যিকার অর্থেই কঠিন পরিশ্রম করেছ এবং অসাধারণ খেলেছ। একত্র থাকো এবং একে অন্যকে অনুপ্রেরণা দাও। আর তোমরা যখনই সময় পাবে, দিল্লিতে এলে আমার সঙ্গে দেখা করবে। তোমাদের সবার নিমন্ত্রণ রইল।”

Link copied!