• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

ব্যাট হাতে ব্যর্থ রিয়াদ, ম্যাচ জেতালেন সৌম্য-মুমিনুলরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৩, ০৮:৩৪ পিএম
ব্যাট হাতে ব্যর্থ রিয়াদ, ম্যাচ জেতালেন সৌম্য-মুমিনুলরা
ছবি: সংগৃহীত

বিশ্বকাপকে সামনে রেখে জাতীয় দলের বাহিরে থাকা ক্রিকেটার নিয়ে ম্যাচ আয়োজন করেছে বিসিবি। চট্টগ্রামে বাংলা টাইগার্স ও এশিয়ান গেমসের সম্ভাব্য দলের মধ্যকার এই ম্যাচে শুরুতে ব্যাট করতে নেমে জাকির হাসান ও শাহাদাত হোসেন দিপুর ব্যাটে ভর করে ৪৬ ওভারে নেমে আসা ম্যাচে ৬ উইকেট হারিয়ে ২৭৩ রান করে এশিয়ান গেমস স্কোয়াড। জবাবে ৪ উইকেটের জয় পেয়েছে বাংলা টাইগার্স। এদিন ব্যাট হাতে ব্যর্থ ছিলেন বাংলা টাইগার্স দলের ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ। ৩৯ বলে ২৬ রান করেছেন রিয়াদ। তবে, সৌম্য সরকার, মুমিনুল হক ও নুরুল হাসান সোহানরা ঠিকই রান পেয়েছেন।

টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে এশিয়ান গেমস স্কোয়াড। তারা নির্ধারিত ৪৬ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৭৩ রান করে এশিয়ান গেমস স্কোয়াড।এশিয়ান গেমস দলের হয়ে জাকিব ৯৪ বলে ৮৪ ও দীপু ৯০ বলে ৮৪ রান করেন। মোসাদ্দেক সৈকত ব্যাটিংয়ের সুযোগ পেলেও মাত্র ৬ রান করে প্যাভিলিয়নে ফেরেন। শেষদিকে নেমে ইয়াসির রাব্বির ব্যাট থেকে আসে ১১ বলে ২২ রান। টাইগার্সের হয়ে বল হাতে ৯ ওভারে ৫৭ রান খরচ করে ৪ উইকেট পেয়েছেন খালেদ।

ব্যাট করতে নেমে নুরুল হাসান সোহানের দুর্দান্ত ফিনিশিংয়ে এশিয়ান গেমস স্কোয়াডকে হারিয়েছে বাংলাদেশ টাইগার্স। সোহানের ম্যাচজয়ী ইনিংসটি ছিল ৪৫ বলে ৬৫ রানের। ম্যাচে ব্যাট হাতে ভালো পারফর্ম করেছেন সাবেক টেস্ট অধিনায়ক মুমিনুল হকও। খেলেছেন ৭৬ বলে ৭৬ রানের অনবদ্য ইনিংস। এমনকি ব্যাট হাতে জয়ের জন্য সহায়ক ইনিংস খেলেছেন অফফর্মের চূড়ায় থাকা সৌম্য সরকারও। ৪৬ বলে ৪০ রান করেছেন বাঁহাতি এই ব্যাটার।

তবে একেবারেই হাত খুলে ব্যাটিং করতে পারেননি মাহমুদউল্লাহ রিয়াদ। নিজের পছন্দের ৪ নম্বর ব্যাটিং পজিশনে নেমেও রাখতে পারেননি তেমন কোনো অবদান। ২৬ রানের ইনিংসে জীবনও পেয়েছিলেন দুইবার। তবে সেটা কাজে লাগাতে পারেননি। এদিন মাঠে বসে খেলা দেখেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

Link copied!