• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

অলরাউন্ডার নয়, সাকিব এখন শুধুই বোলার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২৪, ০২:০৩ পিএম
অলরাউন্ডার নয়, সাকিব এখন শুধুই বোলার
সাকিব আল হাসান। ছবি : সংগৃহীত

বিশ্বসেরা ক্রিকেট অলরাউন্ডার সাকিব আল হাসান ব্যাটিং অনুশীলন করছেন, এমন ছবি আর ভিডিও প্রতিনিয়তই চোখে পড়ছে সামাজিক যোগাযোগমাধ্যমে। চোখটাকে খানিক ঘুরিয়ে ব্যাটে বলে সংযোগ করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন প্রতিনিয়ত। চোখের চিকিৎসায় কী পথ্য চলছে, তা প্রকাশ্যে না এলেও সাকিবের প্রচেষ্টা থেমে নেই, সেটা স্পষ্ট হচ্ছে প্রতিনিয়ত। এমনকি মনোসংযোগ স্পষ্ট করতে হেলমেটে টেপ লাগিয়ে খেলেছেন সাকিব। 

এতকিছুর পরেও নিজের নতুন ধরণের ব্যাটিংয়ের সঙ্গে মানিয়ে ওঠতে পারেননি সাকিব। নিজের অলরাউন্ডার পরিচয় ভুলিয়ে দিয়ে এখন খেলছেন বোলার হিসেবে। তার খেলার ধরণ এমন, দশম ব্যাটার হিসেবেও যেন নামতে ব্যাপক আপত্তি। 

গত কয়েক মাস ধরেই চোখের সমস্যায় ভুগছেন এই টাইগার অধিনায়ক। যে কারণে ব্যাটিংয়ে নামলে, তার দৃষ্টি নাকি অনেকটা ঝাপসা হয়ে আসে এবং বল দেখতেও কষ্ট হয়। বিপিএলে রংপুর রাইডার্সের হয়ে তিনি ব্যাটিংয়ে নামেননি। যদিও শেষ উইকেটে তাকে বাধ্যতামূলকভাবে নামতেই হতো। মঙ্গলবার কুমিল্লার বিপক্ষেও ব্যাট হাতে নামতে দেখা যায়নি সাকিবকে। 

২০১৬ সালের ডিসেম্বরে ঢাকা ডায়নামাইটসের জার্সিতে রাজশাহী কিংসের বিপক্ষে আটে নেমে ৭ বলে করেছিলেন ১২ রান। সব মিলিয়ে টি-টোয়েন্টিতে মোট ৬ বার আট নম্বরে ব্যাটিং করেছেন সাকিব। সেই বিরল ঘটনাকেই এবারের বিপিএলে আবার ফেরালেন সাকিব। খুলনা টাইগার্সের বিপক্ষে ম্যাচে আটে ব্যাট করেছিলেন তিনি।

রংপুর অধিনায়ক নুরুল হাসান সোহান বলেছেন, ‘সাকিব ভাই অনুশীলন করছেন। এমনকি ছুটির দিনগুলোতেও নিজে নিজে ব্যাটিং অনুশীলন করছেন। সেখান থেকে আত্মবিশ্বাসটা পাচ্ছেন। তার চোখে যে সমস্যাটা হচ্ছে, ওটার আস্তে আস্তে উন্নতি হচ্ছে। ইনশা আল্লাহ টুর্নামেন্টের শেষ দিকে সাকিব ভাইকে পুরোদমে ব্যাটিংয়ে পাবো।’

 

Link copied!