• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

এক্ষেত্রে কোনো অজুহাত খাটে না


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২২, ০৯:৩৭ পিএম
এক্ষেত্রে কোনো অজুহাত খাটে না
ছবিঃ ওয়ালটন

ব্যাটারদের ব্যর্থতায় মাত্র ১৮৬ রানেই গুটিয়ে গিয়েছিল ভারত। তবে ফিল্ডিংয়ে নেমে বোলারদের দুর্দান্ত বোলিংয়ে এ রানই প্রায় ডিফেন্ড করে ফেলেছিল ভারত। কিন্তু শেষ উইকেট জুটিতে মিরাজের অবিশ্বাস্য ব্যাটিংয়ে শেষ পর্যন্ত আর জিততে পারেনি রোহিত শর্মার দল।

ম্যাচ শেষে রোহিত জানালেন, এই ম্যাচ হেরে কোনো অজুহাত দিতে চান না তিনি। কারণ, এই ধরণের উইকেটে খেলেই অভ্যস্ত তার দল। তবে এই ধরণের উইকেটে ভালো খেলতে আরও শেখার প্রয়োজন রয়েছে বলেও জানান তিনি।

ভারতীয় অধিনায়ক বলেন,  “আমাদের শিখতে হবে এই ধরনের উইকেটে কিভাবে খেলতে হয়। এখানে কোনো অজুহাত খাটে না। কারণ আমরা এই ধরনের উইকেটে খেলে অভ্যস্থ।”

জয়ের কাছে গিয়েও হারার পেছনে স্নায়ুচাপ ধরে না রাখতে পারা পোড়াচ্ছে রোহিতকে। তবে তিনি আশা করছেন পরের ম্যাচেই ভারত ঘুরে দাঁড়াবে। এই কন্ডিশনে কী করতে হবে সেটাও নাকি তার দল ভালো করেই জানে।

“এখানে স্নায়ুচাপের বিষয় আছে এবং এটা চাপ ধরে রাখার বিষয় আছে। তবে আমি নিশ্চিত ছেলেরা এটা থেকে শিখবে এবং পরের ম্যাচে ঘুরে দাঁড়াবে। আমরা জানি এই ধরনের কন্ডিশনে আসলেই কী করতে হবে” যোগ করেন রোহিত।

তবে ভুল শুধরে সিরিজে ঘুরে দাঁড়ানোর জন্য দুই দিন সময় হাতে পাচ্ছে ভারত। বুধবার (৭ ডিসেম্বর) একই মাঠে সিরিজের দ্বিতীয় ওয়ানডে মাঠে গড়াবে। সিরিজে টিকে থাকতে ওই ম্যাচে জয়ের কোনো বিকল্প নেই ভারতের সামনে। 

Link copied!