• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

দুই অপরাজিত দলের কে হারবে আজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৩, ১২:২১ পিএম
দুই অপরাজিত দলের কে হারবে আজ
ছবি: সংগৃহীত

চলতি বিশ্বকাপে অন্যতম সফল দুই দল গত আসরের রার্নাস আপ নিউজিল্যান্ড ও স্বাগতিক ভারত। এবারের বিশ্বকাপে এই দুই দল এখন পর্যন্ত হারের মুখ দেখেনি। অনবিটেন থাকা ভারত-নিউজিল্যান্ড এবার মুখোমুখি হচ্ছে একে অপরের বিপক্ষে। এই ম্যাচে যারা জয়ী হবে তারা পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে থাকবে।

টানা ৪ জয়ে সেমিফাইনালের দৌড়ে অনেকটা এগিয়ে রয়েছে রোহিত শর্মার দল ও কেন ইউলিয়ামসন বাহিনী। রোববার (২২ অক্টোবর) বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় ধর্মশালায় মুখোমুখি হবে ভারত ও নিউজিল্যান্ড। এখন পর্যন্ত ৪ ম্যাচে ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ব্লাক ক্যাপসরা। অন্যদিকে সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ম্যান ইন ব্লুরা।

দুই দলের সমান ম্যাচে সমান পয়েন্ট থাকলেও রানরেটে নিউজিল্যান্ড এগিয়ে থাকায় শীর্ষে বসে আছে তারা। তবে এই ম্যাচে স্বাগতিকরা কিউদের হারাতে পারলে রোহিত শর্মার দল শীর্ষে স্থানে উঠে আসবে। তাই ম্যাচটা দুই দলের জন্যই গুরুত্বপূর্ণ এক দলের জন্য ১ নম্বর পজিশন ধরে রাখা। আর অন্য দলের জন্য ১ নম্বর পজিশন দখল করা।

ধর্মশালায় মাঠে নামার আগে ওয়ানডেতে ভারত ১১৬ মুখোমুখি হয়েছে কিউইদের বিপক্ষে। এই হাইভোল্টেজ ম্যাচের আগে জয়ের পাল্লাটা ভারি স্বাগতিকদের পক্ষেই। ভারত ৫৮ জয়ের বিপরীতে হেরেছে ৫০ ম্যাচে। বাকি ৭ ম্যাচ শেষ হয়েছে পরিত্যক্ত এবং ১টি ম্যাচ ড্র হয়েছে। এদিকে বিশ্বকাপের পরিসংখ্যানে এগিয়ে রয়েছে ব্ল্যাক ক্যাপসরা। ৮ ম্যাচে তাদের ৫ জয়ের বিপরীতে ভারতের জয় রয়েছে ৩টিতে।

২০১৯ বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে হেরেই আসর থেকে ছিটকে পড়েছিল ভারত। এবার ঘরের মাঠে প্রতিশোধ নিতে মরিয়া থাকবে মেন ইন ব্লুরা। তবে তাদের চিন্তার কারণ সবশেষ ১০ দেখায় ৫টিতে জয় নিউজিল্যান্ডের আর ভারতের ৩টিতে। বাকি দুই ম্যাচে কোনো ফল আসেনি। রোহিত শর্মা দলের আত্মবিশ্বাসের জায়গা তারা কিউইদের বিপক্ষে সবশেষ সিরিজ ৩-০তে জিতে ছিল।

নিজেদের পৃথক সবশেষ পাঁচ ম্যাচে কেবল ১টিতে হেরেছে ভারত। বাকি চার ম্যাচে রোহিত শর্মাদের জয় এসেছে। এ দিক থেকে কিছুটা এগিয়ে নিউজিল্যান্ড। নিজেদের সবশেষ ৫ ম্যাচের একটিতেও হারেনি কিউই বাহিনী। এবার প্রথম হারের মুখ দেখতে হচ্ছে যেকোনো একটি দলকে।

Link copied!