• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

বাংলাদেশের বিপক্ষে অ্যালেন-জেমিসনকে বিশ্রাম দিলো নিউজিল্যান্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৮, ২০২৩, ০৪:৫২ পিএম
বাংলাদেশের বিপক্ষে অ্যালেন-জেমিসনকে বিশ্রাম দিলো নিউজিল্যান্ড
অ্যালেন ও জেমিসন। ছবি: সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে ক্রিকেট ম্যাচ থেকে পেসার কাইল জেমিসনকে বিশ্রামে পাঠিয়েছে নিউজিল্যান্ড। একইসঙ্গে ফিন অ্যালেনকে শুধু দ্বিতীয় ওয়ানডে ম্যাচের জন্য দলের বাইরে রাখা হয়েছে।

বাংলাদেশের বিপক্ষে তরুণদের দলে জায়গা দিতেই মূলত এমন সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি)। কিউই বোর্ডের এমন কৌশল প্রস্তুতি ম্যাচের দল ঘোষণার মাধ্যমেই স্পষ্ট হয়ে উঠেছিল।

বাংলাদেশের বিপক্ষে দুটি টেস্ট সিরিজ খেলার সময় জেমিসন হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ে কিছুটা অস্বস্তিতে আছেন বলে বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে। যে কারণে তাকে দলে নিয়ে ঝুঁকি বাড়াতে চায় না কিউই ক্রিকেট বোর্ড।

এক বিবৃতিতে নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টিড জানিয়েছে, ‘সামনে আমাদের অনেক ম্যাচ রয়েছে। আমরা চাই অপ্রয়োজনীয় ঝুঁকি না নিয়ে কাইল যেন সম্ভাব্য সেরা অবস্থায় থাকে। ওয়ানডে স্কোয়াড ঘোষণার সময়ই আমরা সিরিজটিকে কিছু নতুন খেলোয়াড়দের সুযোগ দেওয়ার সিরিজ হিসেবে দেখছি। সেই বিবেচনায় বেন (সিয়ার্স) উপযুক্ত হওয়ার কারণে তাকে দলে নেওয়া হয়েছে।

এর আগে গত ১৭ ডিসেম্বর ডানেডিনে বিৃষ্টিবিঘ্নিত প্রথম ওয়ানডে ম্যাচে খেলেননি জেমিসন এবং অ্যালেন। ওইদিন ৩০ ওভারের ম্যাচে ৪৪ রানে হেরেছিল বাংলাদেশ।

৩০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৩৯ রান করে নিউজিল্যান্ড। ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ২৪৫ রানের লক্ষ্য পায় বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ২০০ রান করতে পারে বাংলাদেশ।
বুধবার সিরিজে ফেরার লড়াইয়ে মাঠে নামবে বাংলাদেশ। ম্যাচটি অনুষ্ঠিত হবে নেলসনে।
 

Link copied!