• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

নেদারল্যান্ডসকে ৩২৩ রানের লক্ষ্য দিল নিউজিল্যান্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৯, ২০২৩, ০৬:২০ পিএম
নেদারল্যান্ডসকে ৩২৩ রানের লক্ষ্য দিল নিউজিল্যান্ড
ছবি: সংগৃহীত

বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ মাঠে নেমেছে নিউজিল্যান্ড। প্রতিপক্ষ নেদারল্যান্ডস। ডাচদের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ৩২২ রান তোলে কিউইরা। দলটির হয়ে সর্বোচ্চ ৭০ রান করে উইল ইয়াং। এছাড়া টম লাথাম ৫৩ ও রাচিন রাবীন্দ্র করেন ৫১ রান।

হায়দরাবাদে নিউজিল্যান্ডের হয়ে শুরুটা করেন উইল ইয়াং ও ডেভন কনওয়ে। তবে শুরুটা ভালো হয়নি তাদের। প্রথম তিন ওভারে কিউই এই দুই ওপেনার নিতে পারেননি কোনো রান। অর্থাৎ তিন ওভারে ব্ল্যাকক্যাপরা তোলে শূন্য রান। তবে এরপর খোলস ছেড়ে বের হয়ে আসে ব্ল্যাকক্যাপস ব্যাটাররা। চতুর্থ ওভারে রায়ান ক্লাইনের প্রথম বলে বাউন্ডারি দিয়ে রানের খাতা খোলেন ইয়াং। এরপর পঞ্চম বলে আবার চার মারেন এই ব্যাটার। ব্যাটিং পাওয়ার প্লেতে প্রথম তিন ওভার মেডেন দেওয়ার পর পরের ৭ ওভারে এই দুই ওপেনার তোলেন ৬৩ রান।

দারুণ খেলতে থাকা এই জুটি ভাঙে দলীয় ৬৭ রানের সময়। ৩২ রান করা কনওয়েকে ফেরান ফন ডার মারওয়ে। এরপর আগের ম্যাচের সেঞ্চুরিয়ান রাচিন রবীন্দ্র’র সঙ্গে ৮৪ বলে ৭৭ রানের জুটি গড়ে ফেরেন ওপেনার উইল ইয়াং। দলীয় ১৪৪ রানে সাজঘরে ফেরার আগে ৮০ বলে ৭টি চার আর ২টি ছক্কার সাহায্যে ৭০ রান করে ফেরেন ইয়াং।

এরপর তৃতীয় উইকেটে ড্যারেল মিচেলকে সঙ্গে নিয়ে ৩৮ বলে ৪১ রানের জুটি গড়ে ফেরেন আগের ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ১২৩ রানের অনবদ্য ইনিংস খেলা রাচিন রবীন্দ্র। এদিন তিনি ৫১ বলে তিন চার আর এক ছক্কায় ৫১ রান করে ফেরেন। দলীয় রান তখন ৩২ ওভার ২ বলে ১৮৫ রান।

তার বিদায়ের পর শেষ ১০৬ বলে কিউইরা তোলে ১৩৭ রান। যেখানে বড় অবদান গ্লেন ফিলিপসের ৪৮-টম লাথামের ৫৩ ও মিচেল স্যান্টনারের ৩৬ রান। তাদের এই ইনিংসের সুবাদে টম লাথামের দল পায় ৩২২ রানের পুঁজি। নেদারল্যান্ডসের হয়ে পল ফন মিকেরন-ফন ডার মারওয়ে ও আরিয়ান দত্ত নেন দুইটি করে উইকেট।

Link copied!