• ঢাকা
  • বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০, ১০ শা’বান ১৪৪৫

পিসিবির চেয়ারে আবারও বসতে পারেন নাজাম শেঠি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৩, ০১:২০ পিএম
পিসিবির চেয়ারে আবারও বসতে পারেন নাজাম শেঠি
ফাইল ছবি

পাকিস্তান ক্রিকেট বোর্ডের আবারও আসছে পরিবর্তন। তবে, এবার আসতে যাচ্ছে পিসিবির চেয়ারম্যান পদে পরিবর্তন। শোনা যাচ্ছে বর্তমান প্রেসিডেন্ট জাকা আশরাফকে সরিয়ে তার মসনদে আবারও বসতে যাচ্ছেন নাজাম শেঠি। পাকিস্তানের নির্বাচন কমিশনের একটি নির্দেশের কারণেই এমনটা হতে পারে।

পাকিস্তান ক্রিকেট বোর্ড চেয়ারম্যানের পদটি বরাবরই রাজনৈতিক নিয়োগ হিসেবে পরিচিত। যে দল সরকারে থাকে, তারাই নিজেদের প্রতিনিধিকে চেয়ারম্যান পদে বসায়। কদিন আগে নাজাম শেঠির জায়গায় চেয়ারম্যান পদে নিয়োগ পান জাকা আশরাফ।

গত জুলাই মাসে পাকিস্তান ক্রিকেট বোর্ডের দায়িত্ব নিয়েছিলেন জাকা আশরাফ। দু’ মাসের মধ্যেই তাঁকে দায়িত্ব থেকে সরানো হতে পারে। 

সরকার বদলের কারণে এমনটা হচ্ছে। তবে, জাকা আশরাফের ক্ষেত্রে ব্যাপারটা আরও নাটকীয়। তিনি বর্তমান সরকারের নন, পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) সদস্য। শরিফের সরকার ক্ষমতায় থাকলেও যেহেতু পিপিপি-র হাতে দেশের ক্রীড়ামন্ত্রণালয়ের ভার রয়েছে, তাই তারাই আশরাফকে পিসিবি চেয়ারম্যান হিসাবে নিয়োগের নির্দেশ দিয়েছিল। তার পরেই আশরাফকে চেয়ারম্যান করা হয়।

এদিকে, মেয়াদ  পূর্ণ হওয়ার আগে (৯ আগস্ট) প্রধানমন্ত্রী শেহবাজ শরিফের সরকার ভেঙে দেন দেশটির প্রেসিডেন্ট আরিফ আলভি। জাতীয় পরিষদ ভেঙে দেওয়ার তিন দিনের মধ্যে দেশটির অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী হিসেবে আনোয়ার-উল-হক কাকারের নাম ঘোষণা করা হয়। রাজনৈতিক পালাবদলেই পিসিবিতেও পরিবর্তনের হাওয়া লেগেছে।

পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি) একটি বিবৃতি দিয়ে জানিয়েছে, বর্তমান সরকার যে যে জায়গায় রাজনৈতিক নিয়োগ করেছে, তাদের সবাইকে সরিয়ে ফেলতে হবে। মুক্ত এবং নিরপেক্ষ নির্বাচনের কারণেই এই সিদ্ধান্ত। তারপরই পাকিস্তানের একটি মন্ত্রণালয় আশরাফকে রাজনৈতিক নিয়োগ বলে চিহ্নিত করেছে এবং পাকিস্তানের সরকারকে নির্দেশ দিয়েছে ওই পদ থেকে আশরাফকে বরখাস্ত করার।

Link copied!