• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

আর্জেন্টিনার দেয়ালে মেসির দর্শনীয় মুর‍্যাল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ৭, ২০২৩, ০৪:৫১ পিএম
আর্জেন্টিনার দেয়ালে মেসির দর্শনীয় মুর‍্যাল

তিন যুগের বেশি অপেক্ষার পর বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা। এ বিশ্বকাপে দলের হয়ে অসাধারণ ভূমিকা রেখেছেন লিওনেল মেসি। বিশ্ববাসী দেখেছে তার পায়ের জাদু। ভক্তদের ইচ্ছে ছিল ক্ষুদে এই তারকার হাতে ফুটবলের সর্বোচ্চ শিরোপা দেখা। সেই স্বপ্ন পূরণ হয়েছে ভক্তদের। এবার আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সের একটি রেল স্টেশনে উম্মোচন করা হয়েছে মেসির দর্শনীয় মুর‍্যাল।

বুয়েন্স আয়ার্সের  ভিলা দেল পার্ক রেল স্টেশনের একটি দালানে ক্ষুদে জাদুকরের মুর‍্যালটি আঁকা হয়েছে। দালানের দেয়ালে মেসিকে দেখা যায় , কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার দলের হয়ে গাঢ় বেগুনি রঙের পরিহিত জার্সিতে। আর মেসির পেছনে আছে আর্জেন্টিনার সাদা- আকাশি পতাকা।  

আর্জেন্টিনায় এটাই প্রথম মেসির মুর‍্যাল উম্মোচন নয়। এর আগেও এই মহাতারকার সম্মানে একটি মুর‍্যাল আঁকা হয়েছিল। ম্যাক্সি বাগনাস্কো নামে একজন চিত্রশিল্পী এটি আঁকিয়েছিলেন। সেই মুর‍্যালে দেখা যায়,  আলখেল্লা পরে বিশ্বকাপ ধরে আছেন মেসি আর তার পেছনে আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ হাত উচিয়ে উল্লাস করছেন।

এদিকে মেসির দল-বদলের ঘটনা নিচ্ছে নানা মোড়। গণমাধ্যমে শোনা যাচ্ছে, কখনো সৌদি ক্লাব আল- হিলালের নাম আবার কখনো তার পুরনো ক্লাব বার্সার নাম। ফুটবলের এই জাদুকর কোন ক্লাবে যাচ্ছেন সেই অপেক্ষায় আছেন তার ভক্তরা।  

Link copied!