• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে রোনালদোকে পেছনে ফেলে শীর্ষে মেসি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২, ২০২৩, ০৬:৪৩ পিএম
গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে রোনালদোকে পেছনে ফেলে শীর্ষে মেসি
ফাইল ছবি

সম্প্রতি বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসিকে টপকে সর্বোচ্চ আয়ের রেকর্ড গড়েছিলেন পর্তুগিজ অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো। এর মধ্যদিয়ে পর্তুগিজ সুপারস্টার গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম তোলেন।

এবার ভিন্ন এক রেকর্ডে চিরপ্রতিদ্বন্দ্বী রোনালদোকে টপকে গেছেন সাতবারের ব্যালন ‘ডি’অরজয়ী। ফুটবলারদের মধ্যে আর্জেন্টাইন মহাতারকা সবচেয়ে বেশি রেকর্ডের মালিক হয়ে, গিনেস বুকের শীর্ষস্থানে রয়েছেন।

গিনেস অব ওয়ার্ল্ড রেকর্ড বুক কর্তৃপক্ষ টুইটারে একটা পোষ্টের মাধ্যমে গিনেস রেকর্ডে শীর্ষ ৫ ফুটবলারের নাম এবং তাদের রেকর্ড সংখ্যা প্রকাশ করেছে। সেই তালিকায় দেখা যায় মেসির গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের সংখ্যা ৪১ টি।

খেলোয়াড়ি জীবনে গোল, শিরোপাসহ প্রায় সবক্ষেত্রেই মেসির সঙ্গে প্রতিদ্বন্দ্বীতা করেছেন রোনালদো। এখন ইউরোপ ছেড়ে দুজনেরই গন্তব্য আলাদা জগতে। একজন সৌদি আরবে, অন্যজন যুক্তরাষ্ট্রে। তারপরও আলোচনাতেই রয়েছে বর্তমান ফুটবল বিশ্বের দুই কিংবদন্তি।

গত ৩১ জুলাই রোনালদো আরব ক্লাব চ্যাম্পিয়ানশিপে নতুন এক রেকর্ড গড়েন। সেখানে তিনি হেড দিয়ে গোল করেন। তার হেড দিয়ে গোল করার সংখ্যা ১৪৫ টি। সেই গোলের মাধ্যমে পর্তুগিজ তারকা সর্বোচ্চ হেডে গোল করার দিক দিয়ে শীর্ষ স্থানে উঠে আসেন। এর আগে এই রেকর্ড ছিলো জার্মানি ফুটবলার গার্ড মুলারের। তার গোল সংখ্যা ১৪৪ টি।

গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে যে তালিকা প্রকাশ করেছে, তাতে দেখা যায় ৪১টি রেকর্ড নিয়ে সবার উপরে আছে এলএমটেন। তার থেকে ১টা রেকর্ড কম নিয়ে মেসির পরে আছে রোনালদো। ৯টি রেকর্ড নিয়ে তালিকার ৩ নম্বর পজিশনে আছে পোল্যান্ড খেলোয়াড় রবার্ট লেভানদোভস্কি। এর পরের স্থানে আছে ফ্রান্সের স্পিড স্টার কিলিয়ান এমবাপ্পে, তার রেকর্ড সংখ্যা ৫টি। এই তালিকায় সবার নিচের স্থানে আছে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার জুনিয়র, তার দখলে ৪টি রেকর্ড।

Link copied!