• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

রিয়ালের তোপে নিজেদের মাঠেই ম্যানসিটির বিদায়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২৪, ০১:১৮ পিএম
রিয়ালের তোপে নিজেদের মাঠেই ম্যানসিটির বিদায়
জয়সূচক গোলদাতা রুডিগারকে (মাটিতে) শুভেচ্ছা জানাতে এগিয়ে আসছে রিয়ালের বাকি খেলোয়াড়রা। ছবি: সংগৃহীত

এবারের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেরা একটি হাইভোল্টেজ ম্যাচ ছিল বুধবার রাতে। কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগের রুদ্ধশ্বাস এই লড়াইয়ে ইংল্যান্ডের ম্যানচেস্টার সিটিকে বিদায় করে সেমিফাইনালে উঠে গেছে স্পেনের রিয়াল মাদ্রিদ।

শেষ চারে উঠবে কোন দল, ম্যানসিটি নাকি রিয়াল, তা ইতিহাদ স্টেডিয়ামে ১২০ মিনিটেও। অবশেষে খেলার ফলাফল নির্ধারণ হয় টাইব্রেকারে। টাইব্রেকারে ম্যানসিটিকে ৪-২ ব্যবধানে হারায় রিয়াল।

মূল সময়ের খেলা শেষ হয় ১-১ সমতায়। প্রথম লেগেও ৩-৩ গোলে ড্র করেছিল দুই দল। যে কারণে দুই লেগ মিলিয়ে ফলাফল দাঁড়ায় ৪-৪ সমতা।

পেনাল্টি শ্যুটআউটে প্রথম ৩ শটের দুটিই মিস করে ম্যানসিটির বার্নাডো সিলভা ও মাতেও কোবাসিস। অপরদিকে প্রথম ৩ শ্যুটের দুটিতেই গোল করে রিয়াল। যে কারণে স্বাগতিকরা এগিয়ে গিয়েছিল ২-১। এরপর চতুর্থ শটেও গোল করে রিয়াল। ম্যানসিটিও চতুর্থ শ্যুটে গোল পায়। রিয়ালের জয় নির্ধারিতকারী শেষ শ্যুট এসে সফল হন অ্যান্টনিও রুডিগার। ফলে অতিথিদের জয় নিশ্চিত হয় ৪-২ ব্যবধানে।

মূল ম্যাচের ১২ মিনিটেই গোল করে রিয়াল। ভিনিসিয়ুসের ক্রসে বক্সের মাঝখান থেকে ডানপায়ের দারুণ শটে গোল করেন ব্রাজিলিয়ান তারকা রদ্রিগো।

গোল শোধ করতে একের পর এক আক্রমণ চালিয়েও ব্যর্থ হচ্ছিল ম্যানসিটি। শেষ পর্যন্ত ম্যাচের ৭৬ মিনিটে সেই গোল শোধ করেন কেভিন ডি ব্রুইনা। ডানপায়ের দারুণ শটে রিয়ালের জাল কাঁপান বেলজিয়ামের এই তারকা ফুটবলার।

রিয়ালের কাছে হেরে প্রথম কোনো ক্লাব হিসেবে টানা দুইবার চ্যাম্পিয়ান্স লিগের শিরোপা জয়ের সুযোগ হাতছাড়া করে ম্যানসিটি।

ম্যানসিটিকে হারিয়ে এদিন দারুণ একটি প্রতিশোধ নিয়েছে রিয়াল। গত মৌসুমে সেমিফাইনালে রিয়ালকে ৪-০ গোলে হারিয়ে বিদায় করেছিল ম্যানসিটি। এবার তাদেরকে কাঁদিয়ে সেমিতে গেছে রিয়াল।

 

 

Link copied!