• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ১ জ্বিলকদ ১৪৪৫

আর্সেনালের সঙ্গে স্বাগতিক লিভারপুলের ড্র


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২৩, ০১:০৩ পিএম
আর্সেনালের সঙ্গে স্বাগতিক লিভারপুলের ড্র
গোল পরিশোধের পর লিভারপুলের সালাহ। ছবি: সংগৃহীত

ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ম্যাচের পরই ইংল্যান্ডের শক্তিশালী দল লিভারপুল কোচ ইউর্গেন ক্লপ ক্লাব সমর্থকদের অ্যানফিল্ডে আরও জোরাল সমর্থনের জন্য আহ্বান করেছিলেন। সেই অনুরোধই যেন রাখা হলো আর্সেনালের বিপক্ষে ম্যাচে। পুরো ৯০ মিনিট অ্যানফিল্ড মাতিয়ে রাখলেন অল রেড সমর্থকরা। আর তাতে কোচ ক্লপের মুখেও ফুটল হাসি। তবে সেই হাসি পূর্ণতা পেল না। পুরো ম্যাচে আধিপত্য দেখালেও শেষ পর্যন্ত ড্রতেই সন্তুষ্ট হতে হলো তাকে। 

বড়দিনের আগে শনিবার ইংলিশ ফুটবল লিগে ঘরের মাঠে আর্সেনালের বিপক্ষে ম্যাচে নিজেদের দুর্ভাগা ভাবতেই পারে লিভারপুল। ম্যাচ ড্র হওয়ায় টেবিলের শীর্ষস্থান নিশ্চিত করল আর্সেনাল। 

অ্যানফিল্ডে দর্শক নড়ে চড়ে বসার আগে লিড পেয়ে যায় যায় গানার্সরা। ৪ মিনিটের সময় ওডেগার্ডের পাসে মাথা ছুঁয়ে স্বাগতিক সমর্থকদের হতাশায় ডোবান আর্সেনালের ব্রাজিলিয়ান ডিফেন্ডার গ্যাব্রিয়েল। 

গোল হজম করে পুরোদমে আক্রমণ শুরু করে অলরেড শিবির। একাধিকবার আক্রমণে সুযোগ পেয়েও নষ্ট করেছেন কোডি গাকপো। আবার মাঝমাঠ থেকেও বলের জোগান আসেনি সেই অর্থে।

তবুও ম্যাচে ফিরতে সময় লাগেনি লিভারপুলের। ২৯ মিনিটেরর সময় আলেকজান্ডার আর্নল্ডের দুর্দান্ত পাস থেকে বল পেয়ে যান মোহামেদ সালাহ। একজনকে পাশ কাটিয়ে ডি-বক্সের দূরের কোণ থেকে অসাধারণ এক গোল করেছেন এই মিশরীয় ফরোয়ার্ড। 

দ্বিতীয়ার্ধের প্রথম ২০ মিনিট পুরোপুরি ছিল স্বাগতিকদের দখলে। ম্যাচে আগে এককভাবে আধিপত্য দেখিয়েছে ক্লপের শিষ্যরা। গোলের সবচেয়ে বড় সুযোগও পায় তারা। আর্সেনালের কর্নার থেকে কাউন্টার অ্যাটাকে একাই বল নিয়ে যান সালাহ। পাসও দেন ঠিকভাবেই। তবে আর্নল্ডের সেই শট ফিরে আসে ক্রসবার থেকে। 

১৮ ম্যাচ খেলে ১২টি জয় চারটি ড্র ও দুটি হারে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল। সমান ম্যাচে ১১ জয়ে ছয় জয় ও এক হারে ৩৯ পয়েন্ট নয়ে দ্বিতীয় স্থানে লিভারপুল।
 

Link copied!