• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

দেরিতে আসায় গুচ্ছ ভর্তি পরীক্ষা দেওয়া হলো না তাদের


জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: মে ১০, ২০২৪, ০২:৩৮ পিএম
দেরিতে আসায় গুচ্ছ ভর্তি পরীক্ষা দেওয়া হলো না তাদের
নির্ধারিত সময়ে কেন্দ্রের গেট বন্ধ করে দেওয়া হয়। ছবি : সংগৃহীত

গুচ্ছভুক্ত ২৪টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের সমন্বিত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কেন্দ্রে দেরি করে আসা শিক্ষার্থীদের ঢুকতে দেওয়া হয়নি। 

শুক্রবার (১০ মে) বেলা ১১টায় শুরু হওয়া পরীক্ষায় ৫ মিনিট পর থেকে আর কাউকে হলে ঢুকতে দেওয়া হয়নি। তাতে বেশ কয়েকজন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিতে পারেননি।

বেলা ১১টার পর বেশ কয়েকজন ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থী পরীক্ষা দিতে না পেরে পরীক্ষা কেন্দ্রের গেট থেকে ফিরে গেছেন। তবে এ কারণে পরীক্ষা দিতে না শিক্ষার্থীর সংখ্যা কত হতে পারে, তাৎক্ষণিকভাবে তা জানা সম্ভব হয়নি।

পরীক্ষা দিতে না পারা এক শিক্ষার্থী বলেন, “রাস্তায় যানজটের কারণে আসতে দেরি হয়ে গিয়েছে। প্রথমে প্রধান যে গেট রয়েছে, সেখান থেকে ফিরিয়ে দেওয়া হয়। বলা হয়, পাশের গেটে যেতে। এখানে এসেও দেখি গেট বন্ধ। পারলাম না পরীক্ষা দিতে।”

তবে এর আগে ‘এ’ ও ‘বি’ ইউনিটের পরীক্ষায় পরীক্ষা শুরুর ১৫-২০ মিনিট পরও শিক্ষার্থীদের ঢুকতে দেওয়া হয়েছিল। কিন্তু আজকের চিত্র ছিল ব্যতিক্রম।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, “কেন্দ্রীয় কমিটি থেকে নির্দেশনা দেওয়া হয়েছিল ১১টার পর কাউকে হলে প্রবেশ করতে না দেওয়ার। তাও আমরা ১১টা ৫ মিনিট পর্যন্ত প্রবেশ করিয়েছি। এরপর গেট বন্ধ করে দেওয়া হয়েছে।”

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম বলেন, “এটা কোর কমিটির সিদ্ধান্ত ছিল। এর আগের ইউনিটগুলোতে যদি কেউ দেরি করেও প্রবেশ করে থাকে, সে ক্ষেত্রে তাদের পাশে রিপোর্টেড লেখা ছিল।”

Link copied!