• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

টস জিতে ফিল্ডিংয়ে ভারত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৩, ০২:০৬ পিএম
টস জিতে ফিল্ডিংয়ে ভারত
ভারত বনাম নিউজিল্যান্ড ম্যাচের টসের দৃশ্য। ছবি: সংগৃহীত

এবারের বিশ্বকাপে চার ম্যাচ শেষে অপরাজিত রয়েছে নিউজিল্যান্ড ও ভারত। চলতি আসরে এই দুই দলকে এখন পর্যন্ত কেউ হারের তেতো স্বাদ দিতে পারেনি। তবে এবার একজনকে হারতেই হচ্ছে। কারণ রোববার (২২ অক্টোবর) স্বাগতিক ভারতের মুখোমুখি হচ্ছে নিউজিল্যান্ড। এই হাইভোল্টেজ ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা।

ধর্মশালায় ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে ভারতীয় পেস অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে পাচ্ছে না তার দল। বাংলাদেশের বিপক্ষে পাওয়া চোটের কারণে কিউইদের বিপক্ষে একাদশ থেকে ছিটকে গিয়েছেন এই অলরাউন্ডার। এছাড়াও রোহিতের দলে আরও এক পরিবর্তন রয়েছে। স্পিনার শার্দুল ঠাকুরের বদলে একাদশে অন্তর্ভুক্ত হয়েছেন পেসার মোহাম্মদ সামি।

অন্যদিকে নিউজিল্যান্ড দলে কোনো পরিবর্তন নেই। এই ম্যাচেও কিউইদের নেতৃত্ব দেবেন টম লাথাম। বিশ্বকাপের পয়েন্ট টেবিলে ৪ ম্যাচে ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ব্লাক ক্যাপসরা। অন্যদিকে সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ম্যান ইন ব্লুরা।

দুই দলের সমান ম্যাচে সমান পয়েন্ট থাকলেও রানরেটে নিউজিল্যান্ড এগিয়ে থাকায় শীর্ষে বসে আছে তারা। তবে এই ম্যাচে স্বাগতিকরা কিউদের হারাতে পারলে রোহিত শর্মার দল শীর্ষে স্থানে উঠে আসবে। তাই এই ম্যাচের মধ্যদিয়ে আনবিটেন থাকার রেকর্ড ভাঙবে যেকোনো একদলের।

ভারতের একাদশ

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, মোহাম্মদ শামি, যশপ্রীত বুমরাহ ও মোহাম্মদ সিরাজ।  

নিউজিল্যান্ড একাদশ

ডেভন কনওয়ে, উইল ইয়াং, ড্যারিল মিচেল, টম লাথাম (অধিনায়ক), গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, রাচিন রবীন্দ্র, ম্যাট হেনরি, ট্রেন্ট বোল্ট, লকি ফার্গুসন ও মার্ক চাপম্যান।

Link copied!