• ঢাকা
  • শনিবার, ১১ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ২ জ্বিলকদ ১৪৪৫
বোর্ডার-গাভাস্কার ট্রফি

কোহলির স্বস্তির ফিফটি আর গিলের সেঞ্চুরিতে জবাব দিচ্ছে ভারত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১১, ২০২৩, ০৬:৩৯ পিএম
কোহলির স্বস্তির ফিফটি আর গিলের সেঞ্চুরিতে জবাব দিচ্ছে ভারত

সিরিজের প্রথম তিন টেস্টে স্পিনারদের তোপের মুখে রান করতে হিমশিম খাচ্ছিল ভারত ও অস্ট্রেলিয়ার ব্যাটাররা। সেখানে চতুর্থ টেস্টে তৃতীয় দিনেও ব্যাটারদের আধিপত্য দেখা যাচ্ছে চতুর্থ টেস্টে। সেখানে ম্যাচের তৃতীয় দিনে  ৩ উইকেটে ২৮৯ রান নিয়ে শেষ করেছে ভারত।

শনিবার (১১ মার্চ) বোর্ডার গাভাস্কার ট্রফির চতুর্থ টেস্টের তৃতীয় দিনে বিনা উইকেটে ৩৬ রান নিয়ে দিন শুরু করে ভারত। দলীয় ৭৪ রানে রোহিত ফিরলে ভাঙে তাদের ওপেনিং জুটি। ফেরার আগে রোহিতের ব্যাট থেকে আসে ৩৫ রানের ইনিংস।

এরপর শুভমন গিল ও চেতেশ্বর পূজারা মিলে প্রতিরোধ গড়েন। দলীয় ১৮৭ রানে পূজারা ফিরলে ভাঙে তাদের ১১৩ রানের জুটি।  ১২১ বলে ৪২ রান করে ফেরেন পূজারা।

তৃতীয় উইকেটে কোহলির সঙ্গে আরেকটি পঞ্চাশোর্ধ (৫৮) জুটি গড়েন গিল। সাম্প্রতিক সময়ে সাদা বলের ফর্মে লাল বলেও টেনে এনেছেন গিল। দলীয় ২৪৫ রাবে ফেরার আগে এ ইনিংসে তার ব্যাট থেকে এসেচেহ ১২৮ রানের দুর্দান্ত ইনিংস।

এদিন শুরু থেকে দারুণ ছন্দে থাকা কোহলি জাদেজাকে সঙ্গে নিয়ে নিরবিচ্ছিনভাবে পার করেছেন দিনের বাকি সময়। দিন শেষে ৫৯ রানে অপরাজিত আছেন কোহলি। প্রায় এক বছর আর ১৫ ইনিংস পর টেস্টে ফিফটি করলেন কোহলি। অন্যপাশে জাদেজা অপরাজিত আছেন ৫৪ বলে ১৬ রান করে।

Link copied!