• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

নিউইয়র্কে ভারত-পাকিস্তান ম্যাচ দুর্দান্ত হবে: গেইল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২, ২০২৪, ০৩:১৭ পিএম
নিউইয়র্কে ভারত-পাকিস্তান ম্যাচ দুর্দান্ত হবে: গেইল
ক্রিস গেইল। ছবি: সংগৃহীত

মার্কিন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের যৌথ আয়োজনে আগামী ১ জুন শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট। যুক্তরাষ্ট্রে এবারই হচ্ছে প্রথম বড় আন্তর্জাতিক ক্রিকেট টুর্নামেন্ট। ৯ জুন নিউইয়র্কের লং আইল্যান্ডের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হবে ভারত-পাকিস্তান ম্যাচ। আশা করা হচ্ছে, হাইভোল্টেজ ম্যাচে গ্যালারি থাকবে ভরপুর। দর্শক ধারণক্ষমতা ৩৪ হাজার হলেও, টিকিটের জন্য ২০০ গুণ বেশি আবেদন জমা পড়েছে।

‘ইউনিভার্স বস’খ্যাত ক্রিস গেইল মনে করেন, গত বছর মেজর লিগ ক্রিকেটের সাফল্য দিয়ে, যুক্তরাষ্ট্রে ক্রিকেট কিছুটা হলেও ভিত তৈরি করেছে। গেইল বলেন, আইসিসি যুক্তরাষ্ট্রে আয়োজনের মাধ্যমে ক্রিকেটকে বৈশ্বিক পর্যায়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছে। নিউইয়র্কে ভারত-পাকিস্তান ম্যাচ। আমি নিশ্চিত, এটা দুর্দান্ত হবে। যুক্তরাষ্ট্রে ক্রিকেট সাফল্য পাবে, সেই আশা করতে হবে আমাদের। 

ওয়ানডে বিশ্বকাপের প্রথম দু’টি সংস্করণে চ্যাম্পিয়ন হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু, গেলো বছর ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপের চূড়ান্ত পর্বে জায়গাই পায়নি দলটি। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে সাফল্য পেতে মরিয়া ক্যারিবীয়রা। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১০৩ টেস্ট, ৩০১ ওয়ানডে ও ৭৯টি টি-টোয়েন্টি খেলা গেইল মনে করেন, এবার যেকোনো কিছু হতে পারে।

গেইল বলেন, আমরা ৫০ ওভারের বিশ্বকাপে খেলার সুযোগ পাইনি। এবার খেলোয়াড়রা শিরোপার জন্য লড়াইয়ের সুযোগ পাচ্ছে- সেটা দারুণ ব্যাপার। আমরা শুধু ২৯ জুন বার্বাডোজের ফাইনালে থাকতে চাই। যেকোনো কিছুই ঘটতে পারে। 

২০১২ ও ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী ওয়েস্ট ইন্ডিজ দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন গেইল। ২০০৭ সালে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথম সেঞ্চুরিও এসেছে তার ব্যাট থেকেই। গেইল মনে করেন, চ্যাম্পিয়ন হওয়ার জন্য ওয়েস্ট ইন্ডিজের বর্তমান দলটির ‘সুযোগ ও সম্ভাবনা’ দুটোই আছে।
 

Link copied!