• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

আমি কখনোই কোহলিকে স্লেজিং করিনি : মুশফিক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২৩, ০১:২৯ পিএম
আমি কখনোই কোহলিকে স্লেজিং করিনি : মুশফিক
বাংলাদেশ উইকেটরক্ষক ব্যাটার মুশফিকুর রহিম ও ভারতীয় ব্যাটার বিরাট কোহলি। ছবি: সংগৃহীত

বর্তমান সময়ে আগ্রাসী ক্রিকেটারের নাম আসলেই সবার প্রথমে আসবে বিরাট কোহলির নাম। তার ব্যাটিংয়ে যেমন আগ্রাসী ভাব লক্ষ করা যায়। তেমনি তার ফিল্ডিংয়েও আগ্রাসী ভাব ধরে রাখেন। প্রতিপক্ষ ব্যাটারদের স্লেজিংয় করে মনস্তাত্বিক পরিক্ষায় ফেলেন। প্রতি ম্যাচেই কোহলির স্লেজিংয়ের শিকার হন প্রতিপক্ষের ব্যাটাররা। ভারতীয় এই ক্রিকেটারের স্লেজিংয়ে শিকার হয়েছেন বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটার মুশফিকুর রহিমও। তবে তিনি কখনো কোহলিকে স্লেজিং করেননি। স্টার স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই জানান মুশি।

মুশফিক বলেন, “বিশ্বের কিছু ব্যাটার স্লেজিং ভালোবাসে এবং তেঁতে ওঠে। তাই আমি কখনোই তাকে (কোহলি) স্লেজ করিনি কারণ সে তেঁতে ওঠবে। আমি সবসময়ই আমার বোলারদের বলি যতটা সম্ভব দ্রুত তার উইকেট তুলে নাও।”

উইকেটের পেছনে গ্লাভস হাতে থাকা ক্রিকেটারই ভালো বোঝেন মাঠের পরিস্থিতি। তাই মুশফিক কিপিং কারার সময় বোলারদের পরামর্শ দেওয়ার পাশাপাশি কখনো অধিনায়কের কাজটাও সহজ করে দেন। কখনো কোহলিকে স্লেজ না করলেও, নিজে ঠিকই কোহলির স্লেজিংয়ের স্বীকার হয়েছেন।

এই উইকেটরক্ষক ব্যাটার বলেন, “যখনই আমি তার বিপক্ষে খেলি, প্রতিবারই আমি ব্যাটিংয়ে নামার সময়, সে সবসময় আমাকে স্লেজ করার চেষ্টা করে। কারণ সে সত্যিই একজন লড়াকু খেলোয়াড় এবং কোনো ক্রিকেট ম্যাচ হারতে চায় না। ভারত ও তার মুখোমুখি হওয়ার যে চ্যালেঞ্জ এবং প্রতিদ্বন্দ্বিতা সেটা আমি সত্যিই ভালোবাসি।”

ভারতের বিপক্ষে এখন পর্যন্ত ২৫ ওয়ানডে খেলে ৩১ দশমিক ৬৭ গড়ে ৬৬৫ রান করেছেন মুশফিক। বৃহস্পতিবার (১৯ অক্টোবর) ভারতের বিপক্ষে পুনেতে নিশ্চয়ই তার ব্যাটে বড় কিছুর প্রত্যাশায় থাকবে বাংলাদেশের দর্শকদের।

Link copied!