• ঢাকা
  • শনিবার, ১১ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ২ জ্বিলকদ ১৪৪৫

আমি বিরাটকে নেতৃত্ব থেকে সরাইনি: সৌরভ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২৪, ০৪:০৪ পিএম
আমি বিরাটকে নেতৃত্ব থেকে সরাইনি: সৌরভ
সৌরভ গাঙ্গুলি ও বিরাট কোহলি। ছবি: সংগৃহীত

ভারতীয় ক্রিকেট দলের নেতৃত্ব নিজেই ছেড়ে দিয়েছিলেন তারকা ব্যাটার বিরাট কোহলি। অনেকেই দাবি করেন তাকে নাকি তৎকালীন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলি নেতৃত্ব থেকে সরিয়ে দিয়েছিলেন। সেই দাবি যে সত্যি নয়, তা আরও এক বার জানিয়ে দিলেন সৌরভ।

ভারতের একটি বেসরকারি টিভি চ্যানেলের একটি কুইজ শো সঞ্চালনা করেন সৌরভ। সেই অনুষ্ঠানেই তিনি বলেন, ‘আমি বিরাটকে নেতৃত্ব থেকে সরাইনি। বহু বার এটা বলেছি। টি-টোয়েন্টি ক্রিকেটে দলকে নেতৃত্ব দিতে রাজি ছিল না বিরাট। তাই ও নেতৃত্ব ছাড়ার সিদ্ধান্ত নেয়। আমি বলেছিলাম তাহলে সাদা বলের ক্রিকেটের নেতৃত্ব ছেড়ে দিতে।’

ভারতের সাবেক অধিনায়ক ও তারকা ব্যাটার সৌরভ আরও বলেন, ‘ভারতের সাদা আর লাল বলের ক্রিকেটে আলাদা অধিনায়ক করার কথা বলেছিলাম আমি।’

২০২১ সালের বিশ্বকাপের আগেই টি-টোয়েন্টি নেতৃত্ব ছাড়ার কথা ঘোষণা করেন বিরাট। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর নেতৃত্ব ছাড়েন তিনি। এর পর দক্ষিণ আফ্রিকা সিরিজের সময় দেখা যায়, বিরাটকে এক দিনের ক্রিকেটের নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে। এক মাস পর সকলকে অবাক করে টেস্ট ক্রিকেটের নেতৃত্বও ছেড়ে দেন বিরাট। পরে সব ধরনের ক্রিকেটে রোহিত শর্মাকে অধিনায়ক করা হয়। 

রোহিতের নেতৃত্বেই ভারতের হয়ে সব ধরনের ক্রিকেট খেলেন বিরাট। ২০২১ সালে আইপিএলেও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের নেতৃত্ব ছেড়েছিলেন তিনি। তবে ফ্যাফ ডুপ্লেসি না থাকলে আরসিবি-কে নেতৃত্ব দিতে দেখা যায় বিরাটকে।
 

Link copied!