• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

‘গার্দিওলা সর্বকালের সেরা কোচ’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১১, ২০২৩, ১০:১৩ এএম
‘গার্দিওলা সর্বকালের সেরা কোচ’

ইস্তাম্বুলে ইন্টার মিলানকে গুড়িয়ে দিয়ে স্বপ্নের ‘ট্রেবল’ জয় করল পেপ গার্দিওয়ালার ম্যানচেস্টার সিটি। রদ্রিগোর একমাত্র গোলে ইউরোপের সবচেয়ে মর্যাদাপূর্ণ শিরোপা ঘরে তুলল হল্যান্ড-গুন্দোগানরা। চতুর্থ ইংলিশ ক্লাব হিসেবে জিতল উয়েফা চ্যাম্পিয়নস লিগের ট্রফি।

ম্যানচেস্টার সিটির সাবেক তারকা রিও ফার্দিনান্দ চ্যাম্পিয়নস লিগের ফাইনালে শিরোপা জয়ের কারণে পেপ গার্দিওলার প্রশংসা করে বলেছেন, ইতিহাসের সেরা কোচ। তিনি ছাড়িয়ে গেছেন স্যার অ্যালেক্স ফার্গুসনকে। ফার্দিনান্দ দাবি করেছেন যে, গার্দিওলা তার সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড ম্যানেজারের চেয়ে ফুটবলে বেশি প্রভাব ফেলেছেন।

ফার্দিনান্দ বলেন, "অমর হয়ে গেল! এটা তাদের অর্জন। ইউরোপের বাকি দলগুলোর জন্য ভয়ের কারণ হচ্ছে সিটি ক্ষুধার্ত। তারা যদি আগামী মৌসুমে এমন সাফল্য আরও পায়, অবাক করার মতো কিছু হবে না। তারা দারুণ শক্তিশালী ও দুর্দান্ত একটি দল।"

২০২১ সালে ফাইনালে চেলসির কাছে ১-০ গোলে হেরে হতাশ হতে হয়েছিল সিটিকে। সেই হতাশাকে গত কাল রাতে পেছনে ফেলে দিয়ে দিয়েছে ইতিহাদের ক্লাবটি। সিটির এই সাফল্য নিয়ে দলটির সাবেক ডিফেন্ডার জোলেওন লেসকট বলেছেন, "তারা আইকনিক হয়ে গেল। এই অনুভূতি যে কোনো কিছুর চেয়ে আলাদা। এই অনুভূতি ক্লাবের জন্য বিশেষ কিছু।"

Link copied!