• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

মোস্তাফিজের বদলে চেন্নাই দলে গ্লিসন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২৪, ০৫:০০ পিএম
মোস্তাফিজের বদলে চেন্নাই দলে গ্লিসন
মোস্তাফিজুর রহমান ও রিচার্ড গ্লিসন । ছবি : সংগৃহীত

কৃতি পেসার মোস্তাফিজুর রহমান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দেওয়া ছাড়পত্র অনুসারে আইপিএলের চলতি মৌসুমে আর মাত্র ৪টি ম্যাচ খেলতে পারবেন। এরপর বাকি ম্যাচগুলোতে এই টাইগার পেসারকে দলে পাবে না চেন্নাই সুপার কিংস (সিএসকে)। যে কারণে বাধ্য হয়ে বিকল্প ক্রিকেটার খুঁজে বের করতে হয়েছে চেন্নাইকে।

মোস্তাফিজের বদলি হিসেবে বাকি ম্যাচগুলোর জন্য ইংল্যান্ডের পেসার রিচার্ড গ্লিসনকে স্কোয়াডে যুক্ত করেছে চেন্নাই। এবারই প্রথম আইপিএলে ডাক পেলেন ডানহাতি এই পেসার।

তবে গ্লিসনকে সরাসরি মোস্তাফিজের বদলে আনা হয়নি। উইকেটরক্ষক ব্যাটার ডেভন কনওয়ের ইনজুরিতে পড়ায় তাৎক্ষণিকাকে ইংলিশ পেসারকে স্কোয়াডে ভিড়িয়েছে চেন্নাই। কারণ, ইনজুরির কারণে পুরো আইপিএল থেকেই ছিটকে গেছেন কনওয়ে।

২০২২ সালে ৩৪ বছর বয়সে ইংল্যান্ড দলে অভিষেক হয় গ্লিসনের। ইংলিশদের হয়ে মাত্র ৬টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। উইকেট নিয়েছেন ৯টি। তবে ইংল্যান্ডের হয়ে ওয়ানডে ও টেস্ট খেলার সুযোগ হয়নি বর্তমানে ৩৬ বছর বয়সী এই পেসারের।

চলতি মৌসুমে চেন্নাইয়ের হয়ে দারুণ খেলছেন মোস্তাফিজ। এখন পর্যন্ত চেন্নাইয়ের সর্বোচ্চ উইকেটশিকারী তিনি। ৫ ম্যাচে টাইগার পেসারের শিকার ১০ উইকেট।

Link copied!