• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

রোহিতকে অভিনন্দন জানালেন গেইল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১২, ২০২৩, ০২:৫৪ পিএম
রোহিতকে অভিনন্দন জানালেন গেইল
ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। ছবি: সংগৃহীত

ভারতের ঘরের মাঠে বিশ্বকাপের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যান ইন ব্লুর অধিনায়ক রোহিত শর্মা ব্যাট হাতে নেমে শূন্য রানে ফেরেন। বিশ্বকাপের প্রথম ম্যাচে ডাক মারার পর দ্বিতীয় ম্যাচে নিচের আসল রুপ দেখান। রোহিতের ব্যাটিং ঝড়ে টিকতে পারেনি আফগানিস্তান তাদের হারতে হয়েছে ৮ উইকেটে। আফগানদের বিপক্ষে রানের ফুলঝুড়ি ছুটছিল তার ব্যাটে। সেই সঙ্গে রেকর্ডের পরসা সাজিয়ে বসে ছিলেন। তার রেকর্ড গড়া রাতে অন্যতম ছিল আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ ছক্কা হাঁকানোর রেকর্ড গড়া। এই রেকর্ডের মালিক ছিলেন ক্রিকেটের ইউনির্ভাসেল সব ক্রিস গেইল। তার রেকর্ড ভাঙার পর রোহিতকে অভিনন্দন জানিয়েছেন তিনি।

বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তান আগে ব্যাট করে নির্ধারিত ওভার শেষে ৮ উইকেটে ২৭২ রানের সংগ্রহ পায়। জবাবে হিট ম্যানের বিধ্বংসী সেঞ্চুরিতে ৯০ বল হাতে রেখে ৮ উইকেটের সহজ জয় পায় ভারত।

আফগানদের বিপক্ষে ম্যাচে খেলতে নামার আগে ৪৫২ আন্তর্জাতিক ম্যাচে রোহিতের ছক্কার সংখ্যা ছিল ৫৫১টি। ৪৮৩ ম্যাচে গেইল ৫৫৩ ছক্কা নিয়ে ছিলেন সবার উপরে। আফগানদের বিপক্ষে এদিন ৫টি ছক্কা হাঁকিয়েছেন রোহিত। ফলে গেইলকে সরিয়ে তিনি এখন সবচেয়ে বেশি ছক্কার মালিক বনে গেলেন। তিন ফরম্যাটে রোহিতের ছক্কার সংখ্যা এখন ৫৫৬টি।

৫৫৬ ছক্কার মধ্যে রোহিত ৫২ টেস্টে ম্যাচে ৭৭টি ছক্কা, ২৫৩ ওয়ানডে ম্যাচে ২৯৬টি ছক্কা হাঁকান ও ১৪৮ টি-টোয়েন্টি ম্যাচে ১৮২টি ছক্কা মারেন রোহিত। ওয়ানডেতে তিনি তৃতীয় সর্বোচ্চ ছক্কার মালিক। সংক্ষিপ্ত ফরম্যাটে আছেন সবার শীর্ষে। দ্বিতীয় স্থানে রয়েছেন গেইল। আর আন্তর্জাতিক ছক্কা মারার তালিকায় সেরা পাঁচে আছেন শহিদ আফ্রিদি, ব্রেন্ডন ম্যাককলাম ও মার্টিন গাপটিল। ৫২৪ ম্যাচে আফ্রিদির ৪৭৬টি ছক্কা, ৪৩২ ম্যাচে ম্যাককলামের ৩৯৮টি ও ৩৬৭ ম্যাচে গাপটিলের ৩৮৩টি ছক্কা রয়েছে।

ছবি : টুইটার

ক্রিকেটের ফেরিওয়ালা খ্যাত ক্রিস গেইল ব্যাটিংয়ে নামলে ছক্কার বৃষ্টি হতো। সেই ছক্কার বৃষ্টি নামিয় তিনি আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ ছক্কা মারার তালিকায় শীর্ষে ছিলেন। তার রেকর্ড ভেঙে দিয়েছেন রোহিত শর্মা। সর্বোচ্চ ছক্কা হাঁকানোর রেকর্ড গড়ার পর ভারতীয় অধিনায়ককে টুইটারে অভিনন্দন জানিয়েছেন গেইল। তার ব্যক্তিগত টুইটার একাউন্টে একটা ছবিও পোষ্ট করেছেন। সেই ছবিতে রোহিতে ভারতীয় দলের নিজের ৪৫ নম্বর জার্সি পরে ও গেইল ওয়েস্ট ইন্ডিজের ৪৫ নম্বর জার্সি পরে পাশা-পাশি পেছন ফিরে দাঁড়িয়ে তোলা ছবি পোস্ট করেন গেইল।

ছবির ক্যাপশনে গেইল লিখেছেন, “অভিনন্দন রোহিত আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ ছক্কা হাঁকানোর জন্য” সঙ্গে হ্যাস ট্যাগ দিয়েছেন #৪৫ স্পেশাল।

Link copied!