• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

‘ব্যর্থ‍‍’ লিটনের ব্যাট ফিফটিতে ঝলমল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৪, ২০২৩, ০৪:১৮ পিএম
‘ব্যর্থ‍‍’ লিটনের ব্যাট ফিফটিতে ঝলমল

ইনিংসের ১২.২ বল। রেহান আহমেদের করা বল ঠেলে ১ রান নিয়ে লিটন দাস পূরণ করে ফেললেন ফিফটি। নিরাপদে ওপাশে গিয়েই যেন স্বস্তির নিঃশ্বাস ফেললেন দেশের সফল এই ওপেনার। স্বস্তির তো বটেই! তার ব্যাট যে হাসেনি বহুদিন!

লিটন কুমার দাসের ব্যাট থেকে সর্বশেষ ফিফটি আসে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ম্যাচে। এরপর তার ব্যাট হাসেনি। ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে ছিলেন নিষ্প্রভ।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে তার রান যথাক্রমে ৭, ০, ০। এই নিয়ে টানা তিন ম্যাচেই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি তিনি। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে আউট হয়েছেন ৭ রানে। দ্বিতীয় ম্যাচে শূন্য রান ও সিরিজের শেষ ম্যাচেও তার ব্যাট রান পায়নি। টানা দুই ম্যাচে শূন্য রান- লিটনের আন্তর্জাতিক ক্যারিয়ারে এবারই প্রথম ছিল।

ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টি সিরিজ। বাংলাদেশ টানা দুই ম্যাচ জিতে এক ম্যাচ হাতে রেখেই টি-টোয়েন্টি সিরিজ নিশ্চিত করে ফেললেও লিটনের কোনো অবদানই ছিল না। প্রথম ম্যাচে আউট হয়েছেন ১২ রানে, দ্বিতীয় ম্যাচে দুই অঙ্কের ঘরেও পৌঁছাতে পারেননি। মাত্র ৯ রানে ফেরেন।

তবে স্বস্তির কথা হচ্ছে, লিটনের ব্যাট হেসেছে। এই ২৮ বছর বয়সী শেষ টি-টোয়েন্টি ম্যাচে দাপট দেখিয়েই ফিফটি রান তুলেছেন। তার ব্যাট থেকে এসেছে ৭৩ রান। টি-টোয়েন্টিতে এটাই লিটনের সর্বোচ্চ রানের স্কোর। ক্রিস জর্ডানের বলে ফিল সল্টকে ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

Link copied!