• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ২ জ্বিলকদ ১৪৪৫

প্রোটিয়াদের বিপক্ষে সাদা বলের সিরিজে খেলবেন না বিরাট


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২৩, ০৩:৩২ পিএম
প্রোটিয়াদের বিপক্ষে সাদা বলের সিরিজে খেলবেন না বিরাট
সাদা বলের ক্রিকেট থেকে বিরত থাকছেন কোহলি। ছবি : সংগৃহীত

আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে খেলছেন না এই বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক বিরাট কোহলি। তবে সাদা বলে না খেললেও খেলবেন লাল বলে। প্রোটিয়াদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে দেখা যাবে তাকে। 

এবারের বিশ্বকাপটা দারুণ কেটেছে কোহলির। গড়েছে নতুন রেকর্ড। বিশ্বকাপে এক আসরে সর্বোচ্চ রান করেন এই বিরাট। ভাঙেন শচীন টেন্ডুলকারের ওয়ানডেতে গড়া সর্বোচ্চ শতকের রেকর্ডও। সেই বিরাট নিজেকে সরিয়ে নিয়েছে প্রোটিয়াদের বিপক্ষে সাদা বলের সিরিজ থেকে। ভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের রিপোর্টে দাবি করা হয়েছে, বিরাট নিজেই সাদা বলের ক্রিকেট থেকে বিরতি চেয়েছে বিসিসিআই-এর কাছে।

আগামী ডিসেম্বরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে প্রোটিয়াদের বিপক্ষে তিন ফরম্যাটের সিরিজ খেলা শুরু করবে ভারত। ১০ ডিসেম্বর শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ও সর্বশেষ ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত।

কয়েক দিনের মধ্যে দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য দল ঘোষণা করবে নির্বাচক কমিটি। যেখানে থাকবে না বিরাট কোহলির নাম। কয়েক মাস টানা খেলার পর বিশ্বকাপ মিশন শেষ করে বর্তমানে লন্ডনে ছুটি কাটাচ্ছেন কোহলি।

এমনিতেই বিশ্বকাপের পর অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে নেই বিরাট কোহলি। এর আগে বিগত কয়েক মাস ধরে ভারতের জার্সিতে টি-টোয়েন্টি খেলেননি বিরাট। এই আবহে জল্পনা তৈরি হয়েছে, আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে কি আদৌ ভারতের জার্সিতে দেখা যাবে সাবেক এই অধিনায়ককে? দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে বিরাটের এই সিদ্ধান্তে সেই জল্পনা আরও বেড়ে গেল।

এদিকে রোহিত শর্মা প্রোটিয়াদের বিপক্ষে সিরিজে খেলবেন কিনা, সেটা এখনো জানা যায়নি। বর্তমানে তিনিও কোহলির মতো পরিবারের সঙ্গে লন্ডনে ছুটি কাটাচ্ছেন। 

Link copied!