• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

ওয়েডের কাছে আইপিএলের আগে ঘরোয়া ক্রিকেট


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৯, ২০২৪, ০৩:০৬ পিএম
ওয়েডের কাছে আইপিএলের আগে ঘরোয়া ক্রিকেট
ম্যাথু ওয়েড। ছবি : সংগৃহীত

তিনি আগেও ভারতের আইপিএলে খেলেছেন দিল্লি ডেয়ারডেভিলস। এবার নাম লিখিয়েছেন গুজরাট টাইটান্স দলে। বেশিরভাগ ক্রিকেটারই ঘরোয়া ক্রিকেটের চেয়ে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে বেশি গুরুত্ব দিয়ে থাকেন। তবে এবার একটু ভিন্ন পথে হাঁটলেন ম্যাথু ওয়েড। অজি এই উইকেটকিপার কাম ব্যাটার আইপিএলের আগে প্রথম শ্রেণির ঘরোয়া আসর শেফিল্ড শিল্ডেকে খেলবেন। তাতে দারুণ খুশি তার দল তাসমানিয়ার কোচ জেফ ভন।

ফিল্ড শিল্ডের প্রাথমিক পর্বের ম্যাচ এখনও শেষ হয়নি। তবে ইতোমধ্যেই ফাইনাল নিশ্চিত করে ফেলেছে তাসমানিয়া। ফাইনাল ম্যাচটি হবে ২১ থেকে ২৫ মার্চ। আর আইপিএল শুরু হবে ২২ মার্চ। ফাইনাল শেষ করেই গুজরাট টাইটান্স শিবিরে যোগ দেবেন ওয়েড। 

ওয়েডকে নিয়ে উচ্ছ¡সিত জেফ ভন বলেন, ‘সে (ওয়েড) তার আইপিএল ফ্র্যাঞ্চাইজির সঙ্গে কথা বলেছে এবং তারা খুশি হয়েই তাকে এখানে থাকতে দিচ্ছে। এতে হয়তো ওই দলের প্রথম ম্যাচটিতে সে থাকবে না। তবে ওয়েডের মতো অভিজ্ঞ ও এমন একজন পারফরমারকে মৌসুমের শেষ দিকে পাওয়া আমাদের জন্য দারুণ সৌভাগ্যের।’

ফাইনালের আগে আরও একটি ম্যাচ আছে তাসমানিয়ার, যেটিতে তাদের প্রতিপক্ষ সাউথ অস্ট্রেলিয়া। তাদের ফাইনালের প্রতিপক্ষ এখনও চূড়ান্ত হয়নি। মেলবোর্নে ভিক্টোরিয়া ও ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার লড়াই থেকে মিলবে ফাইনালের আরেক দল।
 

Link copied!