• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

নতুন দল হারলেও নতুন রেকর্ড ধোনির


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১, ২০২৪, ০২:৪৫ পিএম
নতুন দল হারলেও নতুন রেকর্ড ধোনির
মহেন্দ্র সিং ধোনি। ছবি : সংগৃহীত

দিল্লি ক্যাপিটেলসের কাছে মাত্র ২০ রানে ম্যাচ হেরেছে চেন্নাই সুপার কিংস। কিন্তু গ্যালারিতে উল্লাস করছেন হলুদ জার্সিধারীরা (চেন্নাইয়ের সমর্থক)। উল্লাসের বড় কারণ, তাদের প্রধান তারকা মহেন্দ্র সিং ধোনি এক বছর পর ব্যাট হাতে নেমেছেন। চার-ছয়ের পসরায় মাত্র ১৬ বলে করেছেন ৩৭ রান। চেন্নাই ভক্তদের আনন্দের উৎস সেটাই। 

ধোনি যে মাঠে খেলেন, সেটিই নাকি তার হোম ভেন্যু। কথাটা যে বাড়াবাড়ি নয়, তা টের পাওয়া গেল দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ম্যাচে। চেন্নাইয়ের হার প্রায় নিশ্চিত। এমন সময় ক্রিজে ৪২ বছরের ধোনি। হেরে যাওয়া ম্যাচেও অনন্য নজির গড়ছেন তিনি। যে কীর্তিতে তিনি একাই অবস্থান করছেন। 

প্রথম উইকেটকিপার হিসাবে এদিন ৩০০তম ডিসমিসাল ধোনির। টি-টোয়েন্টি ক্রিকেটের সফলতম উইকেটকিপারও তিনিই। ধোনির ৩০০ ডিসমিসালের মধ্যে রয়েছে ২১৩টি ক্যাচ এবং ৮৭টি স্ট্যাম্পিং। রোববার রবীন্দ্র জাদেজার বলে পৃথ্বী শয়ের ক্যাচ ধরেই এই নজির গড়েন তিনি। 

তালিকায় ধোনি বেশ আগে থেকেই শীর্ষে অবস্থান করছেন। তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন পাকিস্তানের সাবেক উইকেটকিপার কামরান আকমল। তিনি ২৭৪টি ডিসমিসাল করেছেন। যার মধ্যে ১৭২টি ক্যাচ এবং ১০২টি স্টাম্পিং করেছেন। তৃতীয় স্থানে থাকা দীনেশ কার্তিকেরও ২৭৪টি ডিসমিসাল (২০৭টি ক্যাচ এবং ৬৭টি স্ট্যাম্পিং) রয়েছে। তালিকায় চতুর্থ স্থানে কুইন্টন ডি’কক। লখনৌয়ের হয়ে খেলা এই প্রোটিয়া ক্রিকেটারের ডিসমিসাল সংখ্যা ২৭০টি (২২১টি ক্যাচ এবং ৪৯টি স্ট্যাম্পিং)। আর পাঁচে থাকা জস বাটলারের ঝুলিতে ২০৯টি ডিসমিসাল (১৬৮টি ক্যাচ এবং ৪১টি স্ট্যাম্পিং)।
 

Link copied!