• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১,

পাকিস্তানে ফের ক্রিকেট বিতর্ক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২৪, ০৪:০২ পিএম
পাকিস্তানে ফের ক্রিকেট বিতর্ক
ছবি: প্রতীকী

কোনো না কোনো বিতর্ক থাকছেই পাকিস্তান সুপার লিগে (পিএসএল)। বিতর্কে এবার অবশ্য কোনো ক্রিকেটার নয়, প্রযুক্তির ভুলে বিতর্ক তৈরি হয়েছে। তার ফলে এক ব্যাটার আউট হওয়া সত্ত্বেও তাকে আউট দেওয়া হয়নি। শেষ পর্যন্ত তিনিই দলকে ম্যাচ জিতিয়ে দিয়েছেন।

কোয়েটা গ্ল্যাডিয়েটর্স বনাম ইসলামাবাদ ইউনাইটেড ম্যাচে এই ঘটনা ঘটেছে। ইসলামাবাদের সালমান আগার বল সুইপ করতে গিয়ে ফস্কান কোয়েটার ব্যাটার রিলি রুশো। সেটি তার প্যাডে লাগে। আম্পায়ার আলিম দার আউটের ঘোষণা করেন। রুশো ডিআরএস নেন। হক-আই প্রযুক্তিতে দেখা যায়, বল স্টাম্পের বাইরে দিয়ে বেরিয়ে যাচ্ছে। আম্পায়ার তো বটেই, ইসলামাবাদের ক্রিকেটারেরাও তা দেখে হকচকিয়ে যান। শেষ পর্যন্ত ৩৪ বলে অপরাজিত ৩৮ রান করে কোয়েটাকে জিতিয়ে দেন রুশো।

ম্যাচের পরেই হক-আই সংস্থার তরফে ক্ষমা চাওয়া হয়। তারা জানিয়েছে, বল যে পথে যাওয়ার কথা ছিল তা দেখানো হয়নি প্রযুক্তিতে। কী ভাবে এই ভুল হল তার ব্যাখ্যা দেওয়া হয়নি। ইসলামাবাদ দলের অধিনায়ক শাদাব খান বেশ বিরক্ত। 

শাদাব বলেছেন, ‘প্রযুক্তির ভুলেই আমরা হারলাম। বল ট্র্যাকিংয়ে অন্য একটা ডেলিভারির ভিডিও দেখা গেল। ওতেই ম্যাচটা ঘুরে গেল। এত বড় প্রতিযোগিতায় এ ধরনের ভুল না হওয়াই ভাল। চার ওভার বল করেছি এই ম্যাচে। কোনও বলই এতটা ঘোরেনি। অথচ প্রযুক্তিতে দেখা গেল আগার বল অনেকটা ঘুরেছে।’
 

Link copied!