• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

কুমিল্লার হার, বরিশালকে প্লে-অফে তুললেন তামিম


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২৪, ০৬:০৮ পিএম
কুমিল্লার হার, বরিশালকে প্লে-অফে তুললেন তামিম
হাফ সেঞ্চুরি করার পর তামিম ইকবাল। ছবি: সংগৃহীত

আগেই প্লে-অফ নিশ্চিত ছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্সের। ফরচুন বরিশালের জন্য সমীকরণ ছিল, জিতলেই প্লে-অফ। তাতে সফল বরিশাল। তামিম ইকবালের ফিফটি ছাড়ানো ইনিংসে ৬ উইকেটের জয় পেয়ে শেষ দল হিসেবে প্লে-অফ নিশ্চিত করলো বরিশাল।

মিরপুরে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ম্যাচটিতে টসে হেরে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৪০ রান তোলে কুমিল্লা। জবাবে ২ বল হাতে রেখেই ৪ উইকেটে ১৪১ রান করে বরিশাল।
কুমিল্লার সুনিল নারিন ওপেনিংয়ে থাকলেও সুবিধা করতে পারেননি। ১৮ বলে ১৬ রান যোগ করে তিনি বিদায় নেন। অধিনায়ক লিটন দাস ১২ বলে ১২ রান আউট হন। তিনে নামা তাওহীদ হৃদয় ২৬ বলে ২৫ রানের ইনিংস খেলেন।  মঈন আলী ২২ বলে ২৩ রান করেন। ছয়ে নেমে ১১ বলে ১৪ রান করে উইকেট হারান আন্দ্রে রাসেল। 

তবে শেষদিকে ঝড়ো ব্যাটিং করেন জাকের আলি অনিক। ১৬ বলে ৩৮ রানের এক ক্যামিও ইনিংসে কুমিল্লাকে লড়াকু সংগ্রহ এনে দেন তিনি ৪ ছক্কা ও ২ চারে।  

বরিশালের পক্ষে ৩ ওভারে ২০ রান দিয়ে ৩ উইকেট শিকার করেন তাইজুল ইসলাম। দুটি করে উইকেট নেন সাইফউদ্দিন ও ম্যাককয়।  

রান তাড়ায় শুরুতেই বিদায় নেন বরিশাল ওপেনার আহমেদ শেহজাদ। কাইল মেয়ার্স ২৫ রানে বিদায় নেন। এরপর মুশফিকের সঙ্গে জুটি গড়েন তামিম। ৩২ বলে তাদের ৩৯ রানের জুটি দলকে জয়ের কাছে নিয়ে যায়। মুশফিক ২৪ বলে ১৭ রান নিয়ে তিনি বিদায় নেন। ফিরে যাওয়ার আগে ম্যাচসেরা তামিম ৪৮ বলে ৬ চার ও ৩ ছক্কায় ৬৬ রানের এক দারুণ ইনিংস উপহার দেন। 

শেষদিকে মাহমুদউল্লাহ রিয়াদের অপরাজিত ১২ ও সৌম্য সরকারের ৬ রানে জয় নিশ্চিত করে বরিশাল।  
 

Link copied!