• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

চ্যাম্পিয়নস লিগ শিরোপা: সিটির লালিত স্বপ্ন পূরণ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১১, ২০২৩, ০৯:৫১ এএম
চ্যাম্পিয়নস লিগ শিরোপা: সিটির লালিত স্বপ্ন পূরণ

"ইউরোপের চ্যাম্পিয়ন, আমরা জানি আমরা কী।" ম্যানচেস্টার সিটির সমর্থকরা ইন্টার মিলানের বিপক্ষে তাদের চ্যাম্পিয়নস লিগের ফাইনালে জয় পাওয়ার মুহূর্তে এমন স্লোগান ধরেছিল। ফাইনালে মিলানকে ১-০ গোলে হারিয়ে সিটি শিরোপা জয় করেছে। পেপ গার্দিওলার পক্ষে এটি সবচেয়ে চমৎকার পারফরম্যান্স না কিন্তু ইস্তাম্বুলে কাতালান কোচ বারবার স্বপ্ন হিসেবে উল্লেখ করেছিলেন।

২০০৮ সালে আবুধাবি ইউনাইটেড গ্রুপ দখল নেওয়ার পর থেকে সিটি চ্যাম্পিয়নস লিগ জেতার স্বপ্ন দেখছিল এবং ২০১৬ সালে গার্দিওলা ক্লাবের কোচ হওয়ার পর থেকে তারা এই স্বপ্ন বুনতে থাকে। এই স্বপ্ন পূরণ হতে তাদের ১৫ বছর লেগেছে এবং ২ বিলিয়ন পাউন্ডের বেশি বিনিয়োগ হয়েছে। কিন্তু সিটি অবশেষে তারা যা হতে চেয়েছিল এবং অনুভব করেছিল হওয়া উচিত- সন্দেহাতীতভাবে ইউরোপের সেরা দল হয়েছে।

শনিবারের বিজয় ইউরোপের সবচেয়ে বড় পুরস্কার। প্রিমিয়ার লিগ শিরোপা এবং এফএ কাপের শিরোপা জয়ের মাধ্যমে ট্রেবল পূর্ণ করা একমাত্র দ্বিতীয় ইংলিশ দল হয়ে উঠেছে সিটি। ট্রেবল ছিল ম্যানচেস্টার ইউনাইটেডের গর্ব ও অহংকার। কিন্তু এখন সেই কৃতিত্ব মিলেছে সিটিরও।

সিটি ইতিহাদ স্টেডিয়ামে সেমিফাইনালের দ্বিতীয় লেগে ইউরোপীয় ফুটবলের অভিজাত ক্লাব রিয়াল মাদ্রিদকে ৪-০ গোলে বিধ্বস্ত করেছিল। যাকে গার্দিওলা চ্যাম্পিয়নস লিগে তার সর্বকালের সেরা পারফরম্যান্স বলে অভিহিত করেছিলেন। মূলত সেই ম্যাচই শিরোপা জয়ের পথ মসৃণ করে দিয়েছে।

Link copied!