• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

‘অধিনায়ক’ সাকিবকে দেখলো মোহামেডান দল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ২, ২০২৩, ০১:৩৬ এএম
‘অধিনায়ক’ সাকিবকে দেখলো মোহামেডান দল
ফাইল ছবি

চলতি ডিপিএলে পাঁচ ম্যাচ খেলে জয় নেই একটিও। বৃষ্টি বাঁধায় গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে পরিত্যক্ত হওয়া ম্যাচ থেকে পাওয়া এক পয়েন্টই সম্বল মোহামেডানের। হারের বৃত্তে আটকে থাকা দলটিকে যেন উদ্ধার করতেই চট্টগ্রাম থেকে উড়ে আসলেন সাকিব আল হাসান। চলতি আসরে প্রথমবার ম্যাচ খেলতে নেমেই পেলেন অধিনায়কত্বের দায়িত্ব।

আর তাতেই কিনা পুরো মোহামেডান দল যেন পড়লো অধিনায়ক সাকিবের রোষানলে। এদিন আগে ব্যাটিং করেছে ক্লাবটি। ব্যাটিংয়ে যাওয়ার আগ পর্যন্ত সাকিব ছিলেন খোশমেজাজে। সতীর্থ তো বটেই মাঠের বাইরে থেকে প্রতিপক্ষে দলের ক্রিকেটারদের সাথেও মেতেছিলেন খুনশুটিতে।

ব্যাটিংয়ে নেমে অবশ্য সুবিধা করতে পারেননি, ১২ বলে মাত্র পাঁচ রানে ফিরেছেন তিনি। এরপর হতাশায় বেশ লম্বা সময় ছিলেন মুখ গোমড়া করে। এমনকি মাঠ থেকে বেরিয়ে আসার সময় ব্যাটও ছুড়ে মারতে চেয়েছেন বেশ কয়েকবার।

এরপর আস্তে আস্তে নিজের মুডে ফেরেন সাকিব। পাশেই বসে থাকা সতীর্থ মোহাম্মদ আশরাফুলের সঙ্গেও আলাপ করেন বিভিন্ন বিষয়ে। এরপর দুর্দান্ত ইনিংস খেলে ফেরা মোহামেডানের উইকেটরক্ষক ব্যাটার অঙ্কনকে সময় নিয়ে বুঝিয়েছেন কোন পরিস্থিতিতে কেমন ব্যাটিং করতে হবে।

ফিল্ডিংয়ে তো আরও সিরিয়াস সাকিব। পেসার আবু জায়েদ রাহীকে বেশ কয়েকবার বুঝিয়ে দেওয়ার পরও ঠিক জায়গায় বোলিং করতে পারছিলে না। তাকে বকাঝকা তো করলেনই, একবার তো বলই ছুড়ে মারলেন তার দিকে রাগ করে।

ইনিংসের শুরু থেকে টানা বল করেছেন। মাঠে ছিলেন নিজের বোলিং কোঠা পূরন হওয়া পর্যন্ত। তবে যতক্ষণ ছিলেন পুরো সময় তার ভয়ে কেপেছে পুরো দল। সবাইকে প্রতি মুহূর্তে সতর্ক করেছেন, মাঠে খেলতে নিজের সর্বোচ্চটা দিয়ে।

তবে এতক্ষণ পড়ার সময়ে কি একবারও মনে হয়েছে সাকিবের তাড়া ছিল বিকেএসপি ছেড়ে যাওয়ার! নিজের বোলিং কোঠা পূরণ হওয়ার সাথে সাথে দ্রুত ড্রেসিং রুমে গিয়ে পোশাক বদলান সাকিব। এরপর আরও দ্রুত হেটে পাশের মাঠে যেয়ে উঠলেন হেলিকপ্টারে।

 

যে হেলিকপ্টার তাকে উড়িয়ে নিয়েছে একটি বানিজ্যিক অনুষ্ঠানে। সেখানে অংশ নিতেই ছিক সাকিবের এত তাড়াহুড়া। তবে সাকিব ঠিকই দেখিয়েছেন যতটুক সময় মাঠে থাকতে হবে ততক্ষণ নিজেকে নিংড়ে দিতে হবে।

সাকিব আল হাসান ব্যাট বা বল হাতে এদিন আহামরী কিছু করতে পারেননি। তবে তার ছোঁয়ায় ঠিকই আসরের প্রথম জয়ের স্বাদ পেয়েছে মোহামেডান।

Link copied!