• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

বিশ্বকাপ বাছাইয়ের আগে প্রস্তুতি ম্যাচ খেলার পরিকল্পনা বাফুফের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৯, ২০২৩, ০৬:০৫ পিএম
বিশ্বকাপ বাছাইয়ের আগে প্রস্তুতি ম্যাচ খেলার পরিকল্পনা বাফুফের
ছবি: সংগৃহিত

অক্টোবরে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ খেলবে বাংলাদেশ। তার আগে সেপ্টেম্বরের ফিফা উইন্ডোতে ‘প্রস্তুতি’ ম্যাচ আয়োজনের জোরাল উদ্যেগ নিয়েছে বাফুফে। বাফুফের ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ জানালেন, তিন দেশের সঙ্গে কথা-বার্তা এগিয়েছে ভালো ভাবে।

২০২৬ সালের বিশ্বকাপের জন্য এশিয়া অঞ্চলের বাছাইয়ের প্রথম ধাপ শুরু হবে অক্টোবরে। বাংলাদেশের প্রতিপক্ষ মালদ্বীপ। ১২ অক্টোবর প্রথম লেগে মালদ্বীপের আথিতীয়তা নেবে বাংলাদেশ, আর ১৭ অক্টোবর ঘরের মাঠে তাদের স্বাগত জানাবে জামালরা। 

শনিবারের সভা শেষে কাজী নাবিল জানান, বিশ্বকাপের বাছাইয়ের আগে ফিফা উইন্ডোতে একটি বা দুটি দেশের সঙ্গে ম্যাচ আয়োজনের চেষ্টা চালিয়ে যাওয়া হচ্ছে। তিনি বলেছেন, “৪ থেকে ১২ সেপ্টেম্বরে আমাদের ফিফা উইন্ডোতে ম্যাচ আয়োজনের জন্য আমরা আলোচনা চালিয়ে যাচ্ছি। আফগানিস্তান, মিয়ানমার ও নেপালের সঙ্গে আলোচনা অনেক দূর এগিয়েছে। তবে তিনটি দলের সঙ্গে ম্যাচ খেলা হয়তো সম্ভব না, এক বা দুটি দলের সঙ্গে ম্যাচ হতে পারে।”

ভেন্যু হিসেবে সিলেটকে ভাবা হচ্ছে বললেন কাজী নাবিল। তিনি বলেন,  ‘ফিফা উইন্ডোতে দেশে ম্যাচ খেলার লক্ষ্য আমাদের। আপাতত সিলেটকে ভেন্যু হিসেবে ভাবা হচ্ছে। বাছাইয়ের প্রথম ম্যাচটি মালদ্বীপে এবং ফিরতি পর্বের ম্যাচ বাংলাদেশে। এ ম্যাচের ভেন্যুও আপাতত সিলেট, এর বাইরে যদি কোনো বিকল্প বের হয়, সেক্ষেত্রে সেটা অবশ্যই আমরা বিবেচনায় নেবো।’

আর বিশ্বকাপ বাছাইয়কে সামনে রেখে বাংলোদেশের ক্যাম্প শুরু হবে ২০ আগস্ট।

Link copied!