কাতার বিশ্বকাপ

১০ গোলের জন্য ১০ ধরনের নাচের অনুশীলন ব্রাজিলের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২, ১০:৫৫ এএম
১০ গোলের জন্য ১০ ধরনের নাচের অনুশীলন ব্রাজিলের

কাতার বিশ্বকাপে ব্রাজিল এবার তাদের ‘হেক্সা’ জয়ের মিশন নিয়ে নামছে। প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ সার্বিয়া। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বাংলাদেশ সময় রাত ১টায় মুখোমুখি হবে দুই দল।

পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা সার্বিয়ার বিপক্ষে এবারের বিশ্বকাপে অভিষেক ম্যাচের আগে এতটাই উত্তেজিত, তাদের গোল উদযাপনের সব প্রস্তুতি এবং মহড়া সম্পন্ন করেছে। একটি নয়, দুটি নয়, তিনটি নয়, একেবারে ১০ গোল উদযাপনের জন্য নাচের অনুশীলন করেছে নেইমারের দলটি।

ব্রাজিল ফরোয়ার্ড রাফিনহা এ প্রসঙ্গে বলেছেন, “সত্যি বলতে, আমরা ইতিমধ্যে দশম গোল পর্যন্ত নাচের প্রস্তুতি নিয়েছি। আমাদের প্রতিটি ম্যাচের জন্য প্রায় ১০টি নাচ প্রস্তুত আছে। যদি আমরা ১০টির বেশি গোল করি, তাহলে আমাদের উদযাপনে নতুনত্ব আনতে হবে।”

ব্রাজিল দলের অন্যতম ভরসা স্ট্রাইকার রিচার্লিসন। তিনি মনে করেন ব্রাজিল যে ফর্মে আছে, তাতে দলের গোল এমনিই আসবে।

এই বছর ব্রাজিলের প্রধান গোলদাতা টটেনহ্যাম হটস্পারের এই তারকা বলেন, “আপনি যখন ব্রাজিল জাতীয় দলের সঙ্গে ৯ নম্বর জার্সি পরে খেলবেন, তখন আপনি কেবল গোল করতে চাইবেন। এমন চমৎকার সতীর্থরা সঙ্গে থাকলে আমি নিশ্চিত গোল আসবেই।”

ব্রাজিল ২০০২ সালে সর্বশেষ বিশ্বকাপের শিরোপা ঘরে তুলেছে। রোনালদো লিমার নেতৃত্বাধীন দল ফাইনালে জার্মানিকে ২-০ গোলে হারিয়ে দিয়েছিল। এবারের বিশ্বকাপে ‘জি’ গ্রুপে ব্রাজিলের অন্য দুই প্রতিপক্ষ সুইজারল্যান্ড ও ক্যামেরুন।

Link copied!