• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১,

পাকিস্তান সফর শেষে ভারতে ফিরেছেন বিসিসিআই কর্তারা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২৩, ০৯:৩১ পিএম
পাকিস্তান সফর শেষে ভারতে ফিরেছেন বিসিসিআই কর্তারা
বিসিসিআই সভাপতি রজার বিন্নি, সহ-সভাপিত রাজীব শুক্লা ও পিসিবি সভাপতি জাকা আশরাফ

দীর্ঘদিন পর পাকিস্তান সফরে যায় ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কর্তারা। সভাপতি রজার বিন্নি এবং সহ-সভাপতি রাজীব শুক্লা এশিয়া কাপের ম্যাচ দেখতে গিয়েছিলেন ওয়াঘা সীমান্ত পার করে। দু’দিনের সফর শেষে দেশে ফিরে উৎফুল্ল দু’জনেই। বিসিসিআই সভাপতি রজার বিন্নি পাকিস্তান সফর নিয়ে মুখ খুললেন।

১৭ বছর পর ভারতীয় বোর্ডের দুই কর্তা পাকিস্তান যান। সোমবার (৪ সেপ্টেম্বর) ওয়াঘা সীমান্ত দিয়ে পাকিস্তানে যান বিনি এবং শুক্লা। পাকিস্তান সফর শেষ করে দেশে ফিরে রজার বিন্নি বলেন,“পাকিস্তানে খুব ভাল বৈঠক হয়েছে। ওদের আতিথেয়তায় আমরা মুগ্ধ। খুব ভাল দেখাশোনা করেছে। আমাদের মূল কাজ ছিল ক্রিকেট ম্যাচ দেখা এবং ওদের কর্তাদের সঙ্গে বসে কিছু আলোচনা করা। সবটাই ভাল হয়েছে। নিজেদের ক্ষমতার বাইরে গিয়ে আমাদের দেখাশোনা করেছে।”

শেষবার ২০১২ সালে ভারত সফর করে পাকিস্তান ক্রিকেট দল। তারপর থেকে কূটনৈতিক কারণে দু’দেশের সিরিজ বন্ধ। ২০০৮ সালে শেষবার পাকিস্তানে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে যায় টিম ইন্ডিয়া। কিন্তু দু’দেশের মধ্যে এখন আর নতুন করে সিরিজের সম্ভাবনা আপাতত নেই।

দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে প্রশ্ন করতেই বিনি বলেন, “বোর্ড এ ব্যাপারে কিছু বলতে পারে না। এটা সরকারের ব্যাপার। ওরাই সিদ্ধান্ত নেবে। আমরা অপেক্ষা করে দেখি। আশা করি এটা হবে। কারণ বিশ্বকাপে খেলতে ভারতে আসছে পাকিস্তান।”

পাকিস্তানের অভ্যর্থনার প্রসঙ্গ রয়েছে শুক্লর কথাতেও। শুক্লাবলেন, “খুব ভাল বৈঠক হয়েছে। অনেক যত্নআত্তি করেছে ওরা। নিরাপত্তা খুবই ভাল ছিল। যা করেছে তাতে আমরা মুগ্ধ। আমাদের কাছে এটা সৌহার্দ্য সফর ছিল। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি জয় শাহ। তিনি বিসিসিআইয়েরও সচিব। এসিসির সব সদস্যের সঙ্গে আমাদের সুসম্পর্ক রয়েছে। তাই জন্যেই আমরা শ্রীলঙ্কাতেও গিয়েছিলাম।”

Link copied!