• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

মালদ্বীপের সামনে বাংলাদেশের টিকে থাকার লড়াই


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২৪, ২০২৩, ০৮:৩১ পিএম
মালদ্বীপের সামনে বাংলাদেশের টিকে থাকার লড়াই

সাফ চ্যাম্পিয়নশিপে বৃহস্পতিবার (২২ জুন) বেঙ্গালুরুর শ্রী কান্তিরাভা স্টেডিয়ামে বাংলাদেশকে ২-০ গোলে হারিয়েছে লেবানন। আগামী ২৫ জুন রোববার বিকেল ৪টায় ২য় ম্যাচে মালদ্বীপের বিপক্ষে খেলবে বাংলাদেশ। বাংলাদেশের দ্বিতীয় রাউন্ডে ওঠার ক্ষেত্রে এই ম্যাচকে ফাইনাল ম্যাচই বলা যায়। হারলেই বাদ পড়ে যাবে তারা।

শক্তিশালী প্রতিপক্ষ লেবাননকে প্রথমার্ধে রুখে দিয়েছিল জামাল-জিকোরা। গোলের জন্য মরিয়া লেবাননকে আটকাতে রক্ষণভাগে কড়া পাহারা দিয়েছে লাল-সবুজ জার্সিধারীরা। দ্বিতীয়ার্ধে সহজ সুযোগ মিস করে রাকিব-ফাহিমরা। তবে বাংলাদেশের জালে ঠিকই বল পাঠিয়েছে লেবানন। এর ফলে প্রথম ম্যাচে হার দিয়ে সাফ চ্যাম্পিয়নশিপ শুরু করে বাংলাদেশ।

প্রথম ম্যাচ জয় দিয়ে শুরু করে মালদ্বীপ। তাই এই ম্যাচ থেকে এক পয়েন্ট পেলেও মালদ্বীপের জন্য সুবিধার। তবে বাংলাদেশের প্রয়োজন পূর্ণ ৩ পয়েন্ট।

বাংলাদেশ যদি এ ম্যাচ জেতে তাহলে সেমিফাইনালে ওঠার সম্ভাবনা টিকে থাকবে। যদি মালদ্বীপ জিতে যায় তাহলে তারা সেমিফাইনাল নিশ্চিত করে ফেলবে।

বাংলাদেশ যদি এই ম্যাচে হেরে যায় এবং রাতের অন্য ম্যাচে ভুটানের বিপক্ষে লেবানন জেতে তাহলে গ্রুপের হিসেব চূড়ান্ত হয়ে যাবে। বাংলাদেশ ও ভুটান টুর্নামেন্ট থেকে বিদায় হবে। পরের পর্বে জায়গা করে নেবে লেবানন ও মালদ্বীপ।

 

Link copied!