• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

শ্রীলঙ্কাকে হারাতে ২৫৬ রান চাই বাংলাদেশের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৩, ২০২৪, ০৬:১৫ পিএম
শ্রীলঙ্কাকে হারাতে ২৫৬ রান চাই বাংলাদেশের
উইকেট লাভের পর তানজিম সাকিবকে সতীর্থদের শুভেচ্ছা। ছবি: সংগৃহীত

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে টস জিতে ব্যাটিং নেয় সফরকারী শ্রীলঙ্কা। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কা ৪৮.৫ ওভারে সব উইকেট হারিয়ে ২৫৫ রান করেছে। 

শ্রীলঙ্কার উদ্বোধনী জুটি ভাঙতেই রীতিমত ঘাম ঝরছিল বাংলাদেশের। আভিস্কা ফার্নান্ডো আর পাথুম নিশাঙ্কা ঝোড়ো গতিতে রান তুলে যাচ্ছিলেন। অবশেষে তাদের ৫৯ বলে ৭১ রানের মারকুটে জুটিটি ভাঙেন তানজিম হাসান সাকিব।

সাকিব নিজের দ্বিতীয় আর ইনিংসের দশম ওভারে এসে আঘাত হেনেছেন। ৩৩ বলে ৩৩ করে আভিস্কা ফার্নান্ডো অনেকটা সুইং করে বেরিয়ে যাওয়া ডেলিভারিতে ব্যাট ছুঁইয়ে উইকেটরক্ষক মুশফিকুর রহিমের ক্যাচ হয়েছেন।

নিজের পরের ওভারে আরেক সেট ব্যাটার পাথুম নিশাঙ্কাকেও ফিরিয়েছেন তানজিম সাকিব। এবার স্লিপে সৌম্য সরকার নিয়েছেন ক্যাচ। নিশাঙ্কা করেন ২৮ বলে ৩৬।

এরপর ১৪তম ওভারে আরও এক শিকার তানজিম সাকিবের। তার দুর্দান্ত এক ডেলিভারি সাদিরা সামারাবিক্রমা (৩) ডিফেন্ড করতে গিয়েও ব্যাটে লেগে চলে যায় উইকেটরক্ষকের হাতে। মুশফিকুর রহিম ঝাঁপিয়ে পড়ে নেন দারুণ এক ক্যাচ।

চতুর্থ উইকেটে কুশল মেন্ডিস ও চারিথ আশালঙ্কা করেন ৭৩ বলে ৪৪ রানের জুটি। তবে তাদের ফিফটি রানের জুটি করতে দেননি অফস্পিনার মেহেদী হাসান মিরাজ। ৩৭ বলে ১৮ রান করা আশালঙ্কাকে ফেরান বোল্ড করে জুটি ভাঙেন তিনি।

প্রায় ৪ মাস ওয়ানডে দলে ফিরেই তাসকিন আহমেদ শিকার করেছেন ৩ উইকেট। আউট করেছেন কুশল মেন্ডিস, ওয়ানিন্দু হাসারাাঙ্গা ও মাহিস থিকসানাকে। মেন্ডিস ৫৯ রান করে নাজমুল হোসেন শান্তর তালুবন্দী হন। হাসারাঙ্গা ১৩ আর থিকসানাকে ১ রান করেন।  

তাসকিন ৬০ রানে ও সাকিব ৪৪ রানে ৩টি করে উইকেট পান। এছাড়া শরিফুল ইসলাম ৫১ রানে ৩টি এবং মেহেদি হাসান মিরাজ ১টি উইকেট লাভ করেন।

 

Link copied!