• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০, ১৪ শা’বান ১৪৪৫

বিশ্বকাপের আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৩, ২০২৩, ০৯:০১ পিএম
বিশ্বকাপের আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ
ছবি: সংগৃহীত

ঘরের দুয়াড়ে কড়া নাড়ছে বিশ্বকাপ। ৫ অক্টোবর ভারতে বসতে যাচ্ছে  টুর্নামেন্টটির ১৩ তম আসর। বিশ্বকাপকে ঘিরে এরই মধ্যে প্রস্তুতি নিতে শুরু করেছে অংশগ্রহণকারী দলগুলো। আসন্ন ওয়ানডে বিশ্বকাপের আগে প্রায় সবদলই প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে। বাংলাদেশও খেলবে দুইটি প্রস্তুতি ম্যাচ। প্রথমটি খেলবে শ্রীলঙ্কার বিপক্ষে এবং দ্বিতীয়টি ইংল্যান্ডের বিপক্ষে।

যদিও প্রথমে গুঞ্জন উঠেছিল অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। পরবর্তীতে জানা যায় অস্ট্রেলিয়া নয়, ইংল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে সাকিব বাহিনী। মূল পর্ব শুরু হওয়ার আগে ২৯ সেপ্টেম্বর গুয়াহাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। একই ভেন্যুতে ২ অক্টোবর ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচ খেলবে সাকিব-তামিমরা।

২৯ সেপ্টেম্বর বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ খেলতে নামবে দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তান, নিউজিল্যান্ড ও পাকিস্তান। প্রোটিয়া ও আফগানদের ম্যাচটি গ্রিনফিল্ড আন্তর্জাতিক স্টেডিয়াম ও পাকিস্তান-কিউইদের ম্যাচটি রাজিব গান্ধী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

পরের দিন, অর্থাৎ ৩০ সেপ্টেম্বর মাঠে নামবে ভারত-ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া-নেদারল্যান্ডস। প্রথম ম্যাচটি গুয়াহাটিতে ও পরের ম্যাচটি অনুষ্ঠিত হবে গ্রিনফিল্ড স্টেডিয়ামে। বুধবার (২৩ আগস্ট) এক বিবৃতিতে বিষয়টি জানিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

৩ অক্টোবর অনুষ্ঠিত হবে ৩টি ম্যাচ। দিনের প্রথম ম্যাচে আফগানিস্তান ও শ্রীলঙ্কা, দ্বিতীয় ম্যাচে ভারত ও নেদারল্যান্ডস ও তৃতীয় ম্যাচে পাকিস্তান ও অস্ট্রেলিয়া মুখোমুখি হবে।

বাংলাদেশের প্রস্তুতি ম্যাচের সূচি:

 ২৯ সেপ্টেম্বর, শ্রীলঙ্কা, বর্ষাপাড়া, গুয়াহাটি।

২ অক্টোবর, ইংল্যান্ড, বর্ষাপাড়া, গুয়াহাটি।

Link copied!