• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

বিশ্বকাপে বাংলাদেশ সেমিফাইনাল খেলবে : ম্যাককালাম


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৩, ২০২৩, ০২:৩৫ পিএম
বিশ্বকাপে বাংলাদেশ সেমিফাইনাল খেলবে : ম্যাককালাম
ছবি: সংগৃহীত

দুয়ারে কড়া নাড়ছে বিশ্বকাপ। ৫ অক্টোবর ভারতের মাটিতে বসতে যাচ্ছে ক্রিকেট মহাযজ্ঞের ১৩ আসর। এই আসরকে সামনে রেখে ক্রিকেট কিংবদন্তীরা করে যাচ্ছেন নানা বিশ্লেষণ। কারা খেলবে সেমিফাইনাল, কোন দুই দল যাবে ফাইনালে কিংবা সেরা  খেলোয়াড়ের মুকুট উঠবে কার মাথায় এসব নিয়ে তারা বিশ্লেষণ করছে। সবার চোখে বিশ্বকাপে চার সেমিফাইনালিস্ট ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড। এই তিন দলের সাথে পাকিস্তান এবংনিউজিল্যান্ডের নামও শোনা যাচ্ছে। তবে, একটু ব্যতিক্রম শোনা গেল নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেডন ম্যাককালামের কণ্ঠে। তার মতে বাংলেদশেরও সম্ভাবনা রয়েছে বিশ্বকাপের সেমিফাইনাল খেলার। 

২০১৯ বিশ্বকাপে বাংলাদেশকে নিয়ে ভবিষ্যদ্বাণী করে তীব্র সমালোচনার মুখে পড়েছিলেন নিউজিল্যান্ডের সাবেক তারকা ক্রিকেটার ব্রেন্ডন ম্যাককালাম। সেবার তিনি বলেছিলেন, বিশ্বকাপে কেবল একটি ম্যাচে জয় পাবে টাইগাররা। যদিও সে আসরে তিন ম্যাচ জিতেছিল সাকিবরা। এবার, আসন্ন ওয়ানডে বিশ্বকাপ নিয়েও ভবিষ্যদ্বাণী করেছেন ম্যাককালাম।

ভারতের মাটিতে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপে সেমিফাইনাল খেলবে কারা সে সম্পর্কে ভবিষ্যদ্বাণী করেছেন নিউজিল্যান্ডের সাবেক এই ক্রিকেটার। ম্যাককালামের মতে, আসন্ন বিশ্বকাপে সেমিফাইনাল খেলার সম্ভাবনা রয়েছে বাংলাদেশেরও। মূলত, কন্ডিশন বিবেচনায় টাইগারদের বেশ এগিয়ে রাখছেন তিনি।

টাইমস অফ ইন্ডিয়াকে দেয়া সাক্ষাৎকারে ম্যাককালাম বলেছেন, “এই বিশ্বকাপে চারটি দল বেছে নিতে বললে ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের কথাই সামনে আসে। তবে আমি মনে করি এর বাইরে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের অনেক ভালো করার সুযোগ রয়েছে। এই দুইদল ভালো করলে শেষ পর্যন্ত টিকে থাকতে পারবে।”

এবারের বিশ্বকাপ বসবে ভারতের মাটিতে। তাই ম্যাককালাম সেই বিষয়টিও মাথায় রেখেছেন। ভারতের বিষয়ে তিনি বলেছেন, “স্বাগতিক হিসেবে তারা এগিয়ে থাকবে। এছাড়া ভারত খুব শক্তিশালী দল। বুমরাহ দলে ফিরেছেন। সবমিলিয়ে ওরা এগিয়ে রয়েছে। ফলে ভারত নিজেদের টিকিয়ে রাখার সব ব্যবস্থাই করে রেখেছে।”

Link copied!