• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

পুনে থেকে মুম্বাই পৌঁছেছে বাংলাদেশ দল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২০, ২০২৩, ০৯:৩২ পিএম
পুনে থেকে মুম্বাই পৌঁছেছে বাংলাদেশ দল
বাংলাদেশ দল। ছবি : সংগৃহীত

আরেকটি হারের ক্ষত নিয়ে পুনে ছেড়েছে বাংলাদেশ। এরই মধ্যে টাইগাররা পরের ম্যাচ ভেন্যু মুম্বাইতে পৌঁছে গেছে। এখানেই সাকিব আল হাসানরা পঞ্চম ম্যাচ খেলতে নামবে। সেই তাদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। ২৪ অক্টোবর ২:৩০ অনুষ্ঠিত হবে ম্যাচটি।

পুনেতে বিরাট কোহলিরা রীতিমতো ছেলেখেলা করেছে বাংলাদেশকে নিয়ে। গেল বিশ্বকাপেও টিম ইন্ডিয়ার বিপক্ষে কিছুটা লড়াই করেছিল টিম টাইগার্স। এবার সেটা করতেও ব্যর্থ।

পুনে থেকে মুম্বাইয়ের দূরত্ব মাত্র দেড়শ কিলোমিটার। কিন্তু ক্রিকেটারদের চোখে-মুখে যেন উদ্দেশ্যহীন যাত্রার শঙ্কা। শরীরী ভাষায় স্পষ্ট ভারতের বিপক্ষে হারের ক্ষত বেশ বড় দাগ কেটেছে।

টানা তিন ম্যাচে পরাজয়। ২০০৭ বিশ্বকাপের পর প্রথম হলো এমন অভিজ্ঞতা। সেমিফাইনাল স্বপ্নের সমাধি রচনা হয়েছে পুনেতে। সঙ্গে অনেকগুলো প্রশ্নের উত্তর জানার অপেক্ষা। অন্যদের তুলনায় কিছুটা চনমনে দেখা যায় সাকিব আল হাসানকে। ভারত ম্যাচে না খেললেও প্রোটিয়াদের বিপক্ষে দেখা যেতে পারে অধিনায়ককে।

ভারতের বিপক্ষে হারলেও লিটন-রিয়াদের ইনিংস কিছুটা আশার সঞ্চার করেছিল। টিম হোটেলের নিরাপত্তাকর্মী এই দুই ক্রিকেটারকে ভালোই চিনেছে। হোটেল ছাড়ার আগে তাদের সঙ্গে ছবি তুলতে চাইলে হতাশ হতে হয়নি। পরের ম্যাচগুলোতে এমন পারফরম্যান্স দরকার অন্তত ৪-৫ জনের কাছ থেকে।

মুম্বাইয়ে সাকিবের দলের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। গেল বিশ্বকাপে যে দলটাকে হারিয়েছিল বাংলাদেশ। এবার নেদারল্যান্ডসের কাছে হেরেছে প্রোটিয়ারা। সেখান থেকে আত্মবিশ্বাস খুঁজতে হবে টাইগারদের।

Link copied!