• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,
সাফ চ্যাম্পিয়নশিপ

প্রথমার্ধে ৩-১ গোলে এগিয়ে বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২৮, ২০২৩, ০৯:০৭ পিএম
প্রথমার্ধে ৩-১ গোলে এগিয়ে বাংলাদেশ

সাফের সেমিফাইনালে উঠতে প্রতিপক্ষ ভুটানের বিপক্ষে ‍একটি পয়েন্ট পেলেই লাল-সবুজরা ২০০৯ সালের পর সেমিফাইনাল খেলবে। এমন সমীকরণ নিয়ে মাঠে নামা বাংলাদেশের শুরুটা ভালো হয়নি। পরে বাংলাদেশ বুঝিয়ে দিয়েছে ম্যাচটা তারা খেলছে পূর্ণ তিন পয়েন্টের লক্ষ্যেই। পিছিয়ে পড়েও ৩-১ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করেছে। 

শুরুতে গোল হজমের পর ২২ মিনিটেই বাংলাদেশকে সমতা এনে দেন শেখ মোরছালিন। তরুণ মিডফিল্ডার বক্সের বাইরে থেকে বাঁ পায়ের দুর্দান্ত শটে ১-১ করেন। ব্যবধান ২-১ হয় ৩০ মিনিটে। মোরছালিনের ক্রস থেকে বক্সে রাকিব বলটা দিতে চেয়েছিলেন জামাল ভূঁইয়াকে। সেই বল ভুটানের এক খেলোয়াড়ের গায়ে লেগে চলে যায় জালে।

খেলার ৩৬ মিনিটে একক প্রচেষ্টায় বক্সে ঢুকে রাকিবের প্রায় দুরূহ কোণ থেকে নেওয়া প্লেসিংয়ে স্কোর দাঁড়ায় ৩-১।

গুরুত্বপূর্ণ এই খেলায় আগের ম্যাচ থেকে একাদশে দুটি পরিবর্তন এনেছেন কোচ হাভিয়ের কাবরেরা। চোটের কারণে ডিফেন্ডার তারিক কাজী নেই। তার জায়গায় রহমত মিয়া খেলবেন। উইংগার ফয়সাল আহমেদ ফাহিমের জায়গায় সুযোগ পেয়েছেন মালদ্বীপের বিপক্ষে তৃতীয় গোল করা শেখ মোরছালিন। এছাড়া মালদ্বীপ ম্যাচে শুরুর একাদশে খেলা ৯ জনই থাকছেন।

এদিকে মালদ্বীপকে আজ বিকেলে ১-০ গোলে হারিয়ে বাংলাদেশের সেমিফাইনালে ওঠার কাজটা তুলনামূলক সহজ করে দিয়েছে লেবানন। বেঙ্গালুরুর কান্তিরাভা স্টেডিয়ামে ২৩ মিনিটে ফ্রি-কিক থেকে ম্যাচের একমাত্র গোলটি করেছেন লেবাননের অধিনায়ক হাসান মাতুক, যিনি বাংলাদেশের বিপক্ষেও গোল করেছিলেন।

বাংলাদেশ একাদশ: আনিসুর রহমান, তপু বর্মণ, বিশ্বনাথ ঘোষ, রহমত মিয়া, ইসা ফয়সাল, সোহেল রানা, মোঃ হৃদয়,সোহেল রানা ( সিনিয়র), জামাল ভূঁইয়া, শেখ মোরছালিন, রাকিব হোসেন।

Link copied!