• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

মালদ্বীপের বিপক্ষে ২-১ গোলে এগিয়ে বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৩, ০৭:০৮ পিএম
মালদ্বীপের বিপক্ষে ২-১ গোলে এগিয়ে বাংলাদেশ
গোলের পর উচ্ছ্বসিত বাংলাদেশের ফুটবলাররা।

চলমান বিশ্বকাপ প্রাক বাছাইপর্বে মালদ্বীপের সঙ্গে দ্বিতীয় লেগের ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। প্রথম লেগে ১-১ গোলে ড্র হওয়ার পর এই ম্যাচটি উভয় দলের জন্যই বেশ গুরুত্বপূর্ণ। মঙ্গলবার (১৭ অক্টোবর) রাজধানীর কিংস অ্যারেনা সন্ধ্যায় মুখোমুখি হয় দুই দল। ইতোমধ্যে প্রথমার্ধের খেলা শেষে ১-১ গোলের সমতা রয়েছে ম্যাচে। তবে দ্বিতীয়ার্ধে নেমেই গোল পেয়েছে বাংলাদেশ।

ম্যাচ শুরুর মাত্র ১১ মিনিটের মাথায় লিড পায় বাংলাদেশ। এ সময় সাদ উদ্দিনের বাড়িয়ে দেয়া বল পেয়ে যান ফয়সাল আহমেদ ফাহিম। তিনি সেখান থেকে রাকিব হোসেনকে বাড়িয়ে দেন কাটব্যাক করে। রাকিব দুর্দান্ত প্লেসিং শটে গোল করে এগিয়ে যায় স্বাগতিকরা।

ম্যাচের ২৯ মিনিটে আরও একটি গোলের দারুণ সুযোগ পেয়েছিলেন রাকিব। গোলরক্ষককে একা পেয়েছিলেন। শটও নিয়েছিলেন। কিন্তু মালদ্বীপের গোলরক্ষক তার ডান পা বাড়িয়ে দিয়ে রুখে দেন বল। রাকিব হন গোল বঞ্চিত।

তবে ম্যাচের ৩৬ মিনিটে সমতায় ফেরে মালদ্বীপ। এ সময় কর্নার পায় তারা। কর্নার থেকে উড়ে আসা বলে হেড নিয়ে জালে জড়ান ইব্রাহিম হাইসাম। এরপর উভয় দল আরও বেশ কয়েকটি সুযোগ তৈরি করে। কিন্তু গোল আদায় করে নিতে পারেনি। তাতে ১-১ গোলের সমতা নিয়ে শেষ হয় প্রথমার্ধের খেলা।

দ্বিতীয়ার্ধে নেমেই গোল পেয়ে যায় বাংলাদেশ। ৪৬ মিনিটে বাংলাদেশের লিডটা এনে দেন ফয়সাল আহমেদ ফাহিম। তবে, ম্যাচের ৫৯ মিনিটে দুই হলুদ কার্ডের কারণে লাল কার্ড দেখেন সোহেল রানা। ম্যাচে ১০ জনের দলে পরিণত হয়েছে বাংলাদেশ।

Link copied!