• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

টাইগারদের বোলিং তোপে বিপর্যস্ত আফগানরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৭, ২০২৩, ০১:০৭ পিএম
টাইগারদের বোলিং তোপে বিপর্যস্ত আফগানরা
উইকেট পাওয়ার পর উচ্ছ্বসিত বাংলাদেশ দল। ছবি : সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে টস হেরে ব্যাট করছে আফগানিস্তান। শুরুটা খারাপ হয়নি আফগানদের। তবে, বাংলাদেশ অধিনায়ক দুই উইকেট তুলে নিয়ে ক্ষাণিকটা ব্যাকফুটে ঠেলে দেন আফগানদের। তার শিকার ইব্রাহিম জাদরান ও রহমত শাহ। এরপর মেহেদি মিরাজ ও মুস্তাফিজুর রহমান আরও দুই উইকেট তুলে নিলে ব্যাটিং বিপর্যয়ে পড়ে আফগানরা। এই প্রতিবেদনটি লেখার আগে, আফগানিস্তানের সংগ্রহ ২৮ ওভার ৪ বলে ৫ উইকেটে ১২২ রান।

ধর্মশালায় টস হেরে আফগানিস্তানের ইনিংস শুরু করতে উইকেটে আসেন রহমানউল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান। বাংলাদেশের বিপক্ষে আফগানদের উদ্বোধনী জুটি থেকে আসে ৪৭ রান। প্রতি ওভারে এই দুই ব্যাটার প্রতি ওভারে প্রায় পাঁচের ওপরে রান তুলতে থাকেন। এরপরই টাইগার অধিনায়কের ব্রেক-থ্রু। তুলে নেন ২২ রান করা জাদরানের উইকেট।  

এরপর গুরবাজের সঙ্গী হন রহমত শাহ। ৪১ বলে এই দুজন গড়েন ৩৬ রানের জুটি। এই জুটি বড় হবার আগেই আবারও সাকিবের আঘাত। তুলে নেন ১৮ রান করা রহমত শাহর উইকেট। দলীয় রান তখন ৮৩।

আফগান অধিনায়ক হাশমতউল্লাহ শহিদী দেখেশুনে শুরু করেন। কিন্তু উইকেটে থিতু হলেও স্কোরটা বড় করার আগেই মেহেদি হাসান মিরাজের শিকার হন তিনি। ফেরেন দলীয় ১১২ রানে ব্যক্তিগত ১৮ রান করে।

পরের ওভারেই মুস্তাফিজুর রহমান তুলে নেন মাথা ব্যাথার কারণ হয়ে ওঠা গুরাবাজের উইকেট। তার বিদায়ে চাপে পড়ে যায় আফগানিস্তান। ৪৭ রান করে এই ব্যাটার আউট হন। গুরবাজের বিদায় বাংলাদেশের জন্য কতটা স্বস্তির তা সাকিবের উচ্ছ্বাসেই বোঝা যায়।

Link copied!