• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

থাইল্যান্ডের কাছে ৩-০ গোলে হেরে বিদায় বাংলাদেশের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৩, ১১:০১ এএম
থাইল্যান্ডের কাছে ৩-০ গোলে হেরে বিদায় বাংলাদেশের
ছবি: সংগৃহীত

এএফিসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে বাংলাদেশ ৩-০ গোলে হেরেছে স্বাগতিক থাইল্যান্ডের বিপক্ষে। টানা দুই হারে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ফুটবলারদের এএফসি চ্যাম্পিয়নশিপের মূলপর্বে খেলা হচ্ছে না প্রায় একপ্রকার নিশ্চিত।

এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে ১১টি গ্রুপের চ্যাম্পিয়ন এবং চার সেরা রানার্স-আপ দল মূলপর্বে খেলেরা সুযোগ পাবে। বাংলাদেশের গ্রুপে দুই ম্যাচ শেষে ইতোমধ্যে ছয় পয়েন্ট পেয়ে এগিয়ে আছে স্বাগতিক থাইল্যান্ড ও মালয়েশিয়া। যার জন্য ১২ সেপ্টেম্বর বাংলাদেশ ফিলিপাইনকে হারালেও চার সেরা রানার্স-আপ হওয়া তো দূরের বিষয়, গ্রুপ রানার্স-আপ হওয়াই অসম্ভব পর্যায়ের।

থাইল্যান্ডের চোনবুরিতে অনুষ্ঠিত এএফিসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে বাংলাদেশ প্রথম ম্যাচে মালয়েশিয়ার বিপক্ষে ২-০ গোলে হেরেছিল। শনিবার (৯ সেপ্টেম্বর) দিনের প্রথম ম্যাচে মালয়েশিয়া ৪-০ গোলে ফিলিপাইনকে হারায়। ফলে দিনের দ্বিতীয় ম্যাচে স্বাগতিকদের বিপক্ষে জয় ছাড়া কোনো বিকল্প ছিল না কোচ জুলফিকার মাহমুদ মিন্টুর শিষ্যদের সামনে। এমন ডু অর ডাই ম্যাচে মাঠে নেমে প্রথমার্ধেই দুই গোল হজম করে বাংলাদেশ। ম্যাচের ৪৪ মিনিট থাইল্যান্ডের পুরাচেত গোল করে দলকে লিড এনে দেন। এরপর প্রথমার্ধের অতিরিক্ত সময়ে তারা আরও একটি গোল করে। বুয়াফানের গোলে ২-০ তে লিড নিয়ে বিরতিতে যায় থাইল্যান্ড।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় স্বাগতিকরা। ২-০ গোলে পিছিয়ে পড়ে ম্যাচে ফেরার চেষ্টা করেও ব্যর্থ হয়েছে বাংলাদেশ। উল্টো ৮৭ মিনিটে আরেক গোল হজম করে টুর্নামেন্ট থেকে তাদের বিদায় নিশ্চিত হয়েছে। গত আসরেও বাংলাদেশ এই টুর্নামেন্টের বাছাইপর্ব পারহতে পারেনি কোচ মারুফুল হকের অধীনে।

Link copied!