• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

শেষ ম্যাচের জন্য প্রস্তুত বাংলাদেশ ও শ্রীলঙ্কা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৭, ২০২৪, ০৭:৪৯ পিএম
শেষ ম্যাচের জন্য প্রস্তুত বাংলাদেশ ও শ্রীলঙ্কা
ছবি: প্রতীকী

বাংলাদেশ ও শ্রীলঙ্কার প্রায় একই অবস্থা। সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশ পাচ্ছে না নিয়মিত পেসার তানজিম হাসান সাকিবকে আর শ্রীলঙ্কা পাচ্ছে না তাদের সেরা বোলার দিলশান মাদুশঙ্কাকে। দুই বোলার ইনজুরিতে পড়ে ম্যাচ থেকে ছিটকে গেছেন। সাকিবের স্থলাভিষিক্ত হয়েছেন হাসান মাহমুদ। 

সিরিজ জয়ের লক্ষ্যেই সোমবারের ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিক বাংলাদেশ ও শ্রীলঙ্কা। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচ শুরু হবে সকাল ১০টায়। অধিনায়ক নাজমুল হোসেন শান্তর দুর্দান্ত সেঞ্চুরিতে ৬ উইকেটের জয় দিয়ে সিরিজ শুরু করেছিলো বাংলাদেশ। কিন্তু দ্বিতীয় ম্যাচ ৩ উইকেটে জিতে সিরিজে ১-১ সমতা ফেরায় শ্রীলঙ্কা। 

সিরিজের প্রথম দুই ম্যাচে রানের খাতা খুলতে না পারায় তৃতীয় ওয়ানডে থেকে লিটন দাসকে বাদ দিয়েছে বাংলাদেশ। লিটনের পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন জাকের আলি অনিক। 

যেহেতু তৃতীয় ওয়ানডে সকালে শুরু হবে সেহেতু এ ম্যাচে শিশির খুব বেশি প্রভাব ফেলবে না। এজন্য অনেক কিছুই পরিবর্তনের সম্ভাবনা আছে। শেষ দুই ম্যাচে প্রথম ব্যাট করা দলের হারের পেছনে বড় প্রভাব ফেলেছে শিশির। প্রথম দুই ম্যাচে আশানুরূপ  পারফরমেন্স করতে না পারায় বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলামের জায়গায় শেষ ম্যাচের একাদশে সুযোগ পেতে পারেন ডান-হাতি লেগ-স্পিনার রিশাদ হোসেন। লেগ-স্পিন ছাড়াও ডেথ ওভারে ব্যাট হাতে ঝড় তুলতে পারদর্শী রিশাদ। 

সব ফরম্যাট মিলিয়ে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে অনুষ্ঠিত ৫৬ ম্যাচের মধ্যে বাংলাদেশ ১১টিতে জয় ও ৪৩টিতে হেরেছে। ২টি ম্যাচ পরিত্যক্ত হয়।
 

Link copied!